দুই নেত্রীর ফোনালাপ প্রকাশ করা হবে

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দশম জাতীয় সংসদ নির্বচনের লক্ষে অন্তবর্তীকালীন সরকার গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়ার ফোনালাপ দেশবাসীর উদ্দেশ্যে প্রকাশ করার কথা জানালেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রোববার দুপুরে সচিবলয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী পুরো রেকর্ড প্রকাশের কথা জানান।

হাসানুল হক ইনু বলেন, প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতার ফোনালাপ পত্র-পত্রিকায় আংশিক ছাপা হয়েছে। দুনেত্রীর ২৬ অক্টোবরের ফোনালাপ প্রকাশ করা গেলে দেশবাসী বুঝতে পারতো আসলে সেদিন কে কি বলেছেন।

সরকারের পক্ষ থেকে প্রকাশ করা হবে কিনা’প্রশ্ন করা হলে তথ্যমন্ত্রী বলেন, দেখি- আমরাতো রেকর্ড করিনি, যারা রেকর্ড করেছে তাদের কাছ থেকে পেলে প্রকাশ করা হবে। এটা প্রকাশ করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

সংলাপ হবে কিনা এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমরা সংলাপের প্রস্তাব দিয়েছি, বিরোধী দলও পাল্টা প্রস্তাব দিয়েছে। আমরা কোনো শর্ত দেইনি। প্রস্তাব দিয়েছি। সুতরাং খোলামেলা আলোচনা হতে পারে। সংলাপের সম্ভাবনাকে উড়িয়ে দিচ্ছি না। তবে অবস্থা দৃষ্টে মনে হচ্ছে বেগম খালেদা জিয়া নাশকতা উস্কে দিয়ে এবং বৈধ সরকারকে অবৈধ বলে, উনি উনার নিজের দেওয়া ভাষণে ওয়াদা করেছিলেন যদি সংলাপের সূচনা করে তাহলে হরতাল দেবেন না। সূচনা না করা হলে দেওয়া হবে। উনি ওয়াদা ভঙ্গ করছেন। সুতরাং আমরা বুঝতে পারছি না বেগম খালেদা জিয়ার আসল উদ্দেশ্য কী- সংলাপ নাকি সংঘাত!

সংবাদ ব্রিফিংয়ে বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াকে ওয়াদা ভঙ্গকারী হিসেবে আখ্যায়িত করে হাসানুল হক ইনু বলেন, খালেদা জিয়া হিংসার রানী, নাশকতার রানী, সন্ত্রাসের রানী।  তিনি বিরোধী দলীয় নেতাকে হরতাল প্রত্যাহার করে খোলা মন নিয়ে সংলাপে বসার আহবান জানান।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ