ফের চলন্ত বাসে ধর্ষণ চেষ্টা, আটক ২

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সাভারে ফের চলন্ত বাসে নারী গার্মেন্ট কর্মীকে ধর্ষণের অপচেষ্টা করেছে চালক ও হেলপার। এ ঘটনায় পুলিশ বাসের চালক ও হেলপারকে আটক করেছে। এর আগে একই স্থানে চলন্ত বাসে ধর্ষণের চেষ্টাকালে বাস থেকে লাফিয়ে পড়ে মারা যান এক গৃহবধূ। সোমবার সকালে সাভারের শিমুলতলা এলাকার ঢাকা-আরিচা মহাসড়কে আনন্দ সুপার পরিবহন নামের একটি বাসে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলো বাস চালক শাহিন (২০)।

তার বাড়ি শেরপুর জেলার নালিতাবাড়ী থানার বাগবেড়ী গ্রামে। তার বাবার নাম রহমত আলী। অপর আটককৃত হলো চালকের সহকারি সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার সাহাপুর গ্রামের আজাহার আলীর ছেলে হানিফ (৩০)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পুলিশ জানিয়েছে, সোমবার ভোরে তরুণী তার কর্মস্থল ডিইপিজেডের ইয়াং ওয়ানের দিকে যাওয়ার জন্য সাভার বাজার বাসষ্ট্যান্ড থেকে আনন্দ সুপার পরিবহনের বাসে (ঢাকা মেট্রো-চ-৮৮০৬) ওঠেন। বাসে ওঠার সঙ্গে সঙ্গেই অন্য কোনো যাত্রী না নিয়ে চালকের সহকারি হানিফ বাসের দরজা বন্ধ করে দেয়।

বাসটি সাভারের রেডিও কলোনি এলাকায় পৌঁছালে বাসে থাকা দুই ব্যক্তি পোশাক শ্রমিককে জড়িয়ে ধরে। তার গলায় স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। পরে দেশীয় অস্ত্রের মুখে ধর্ষণের চেষ্টা করে। এসময় তাদের মধ্যে ধস্তাধস্তিতে তরুণীর হাত ও শরীরের বিভিন্ন অংশে কেটে যায়। তার চিৎকারে হরতালে টহলরত পুলিশের একটি গাড়ি ওই বাসটিকে ধাওয়া করে। পরে সাভারের বিপিএটিসির সামনে তরুণীকে বাস থেকে ফেলে দিয়ে দ্রুত পালিয়ে যায়।

এসময় সহকারি পুলিশ সুপার (এএসপি) মশিউদ্দৌলা রেজার নেতৃত্বে পুলিশ তরুণীটিকে উদ্ধার করে ও বাসটি ধাওয়া করে সাভারের সিএন্ডবি এলাকা থেকে চালক ও তার সহকারিসহ দুইজনকে আটক করে। তবে ওই সময় খোকন নামে আরেকজন যুবক পালিয়ে যায়।

জানতে চাইলে এএসপি মশিউদ্দৌলা রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- চলন্ত বাসে পোশাক শ্রমিককে ধর্ষণের চেষ্টার ঘটনায় বাসসহ দুইজনকে আটকের পর পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এ বিষয়ে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলার প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি রাতে সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের শিমুলতলা এলাকায় চলন্ত বাসে ধর্ষকদের হাত থেকে বাঁচতে লাফিয়ে পড়ে প্রাণ দিয়েছেন এক গৃহবধূ। এ ঘটনার একমাস আগে গত ২৪ জানুয়ারি রাতে ঢাকা-আরিচা মহাসড়কে গুলিস্তান-মানিকগঞ্জ রুটের শুভযাত্রা পরিবহনের একটি চলন্ত বাসে এক পোশাক শ্রমিক ধর্ষণের শিকার হন। এ ঘটনায় বাসের চালক দিপু মিয়া (৩২) ও তার সহকারি আবুল কাশেমকে (২৬) পুলিশ গ্রেফতার করে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ