ফোনালাপ প্রচার উদ্দেশ্যমূলক

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দুই নেত্রীর ফোনালাপ টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে প্রচার করাকে উদ্দেশ্যমূলক বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার সকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘সংলাপ একজনের বাসায় গিয়ে ভালো ভালো খাবার খাওয়ার জন্য নয়। এটা যেন জাতির চরম ক্রান্তিলগ্নে মানুষকে স্বস্তি দিতে পারে সেজন্য।’

তিনি বলেন, ‘আলোচনা যেন ফলপ্রসু হয় সেভাবে আলোচনা হতে হবে। এটা যেন কার্যকরী না হয় সেজন্য আগে ভাগে এই টেলিফোন আলাপটি প্রচার করে দেওয়াকে আমরা উদ্দেশ্যমূলক ছাড়া আর কিছুই বলতে পারছি না।’

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় টেলিফোনে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া। ৩৭ মিনিট তারা ফোনে কথা বলেন। তাদের এই কথোপকথন বিভিন্ন গণমাধ্যমে সোমবার রাতে ও মঙ্গলবার সকালে হুবহু প্রচার করা হয়।

এ নিয়ে নানা মহলে প্রশ্ন উঠেছে এই ফোনালাফ কে বা কারা কিভাবে রেকর্ড করলো। যা ইতোমধ্যেই ইন্টারনেটে ছেড়ে দেওয়া হয়েছে। প্রচার করেছে বেসরকারি চ্যানেল ৭১।
তাদের এই ফোনালাপের মধ্যে দুই নেত্রী একে অপরকে বলেন, আপনারা ওখানে টেলিভিশন ক্যামেরা আছে। আপনারা রেকর্ড করছেন। এসময় দুই জনেই অস্বীকার করেন যে তাদের সামনে কোনো ক্যামেরা নেই। তারপরও এটা কিভাবে রেকর্ড হলো এটা তদন্ত করা উচিত বলেও সোমবার রাতে টেলিভিশন চ্যানেলগুলোর টকশোতে বিভিন্নজন মন্তব্য করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ