গাজীপুরে মেয়র মান্নানসহ আহত ৩৫

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, গাজীপুরঃ পুলিশের সঙ্গে ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের সংঘর্ষে গাজীপুর সিটি মেয়র অধ্যাপক এম এ মান্নানসহ অন্তত ৩৫ জন আহত হয়েছেন।

হরতালের শেষ দিনে মঙ্গলবার সকাল ৮টার দিকে গাজীপুরের শিববাড়ি এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৯টার দিকে জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে হরতালের সমর্থনে একটি মিছিল পুলিশের বাধা উপেক্ষো করে বের হয়। মিছিলটি জেলা শহরের বাসস্ট্যান্ড এলাকায় একটি সভা করে।

পরে সেখান থেকে মেয়র এম এ মান্নানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল শিববাড়ি রাইডার স্ট্যান্ড এলাকায় পৌঁছলে মিছিলের পেছন থেকে কয়েকটি হাতবোমা বোমার বিস্ফোরণ ঘটে। এতে জয়দেবপুর থানার উপ-পরিদর্শক মো. আনোয়ার হোসেনরসহ পাঁচ পুলিশ সদস্য আহত হন।

এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ শুরু করলে পুলিশের সঙ্গে মিছিলকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরে পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল ছুঁড়ে। এতে মেয়র মান্নানসহ ২৮নং ওয়ার্ড কাউন্সিলর হাসান আজমল ভূইয়া, জেলা বিএনপির মহিলা দলনেত্রী দীপা চৌধুরীসহ অন্তত ২৫ জন আহত হন।

এছাড়া পুলিশের ছোঁড়া গুলিতে জেলা শহরের কলাপট্টি এলাকার চা দোকানি অহিদ (২৭) আহত হন। তবে তার দাবি, পুলিশের ধাওয়া খেয়ে হরতালকারীরা তার দোকানের সামনে দিয়ে পালিয়ে যায়। এ সময় পুলিশ এসে তার বাম হাতের বাহুতে অস্ত্র ঠেকিয়ে গুলি করে।

জেলা বিএনিপির যুগ্ম-সম্পাদক ডা. মাজহারুল আলম জানান, পুলিশের ধাওয়া খেয়ে মাটিতে পড়ে গিয়ে মেয়র অধ্যাপক এম এ মান্নান আহত হন। তাকে ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়া পুলিশের লাঠিচার্জ, টিয়ারশেল ও গুলিতে অন্তত ৩৫ নেতাকর্মী-সমর্থক আহত হয়েছেন।

জয়দেবপুর থানার পরিদর্শক মো. জাহিদুল ইসলাম জানান, সকাল সাড়ে ৯টার দিকে জেলা শহরের শিববাড়ি এলাকায় মিছিলকারীরা শিববাড়ি-শিমুলতলী সড়ক অবরোধ করে সমাবেশ ও মিছিল করে। এতে যানবাহন চলাচল বিঘ্নি হয়। রাস্তা থেকে তাদের সরে যেতে বললে, তারা পুলিশকে লক্ষ্য করে কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটায়। এ সময় বোমার স্প্লিন্টারের আঘাতে এসআই আনোয়ার হোসেনসহ পাঁচ পুলিশ সদস্য আহত হন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ