সংলাপের ট্রেন ফেল তো নির্বাচনের ট্রেন ফেল

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াকে সংলাপে বসার আহবান জানিয়ে বলেছেন, আপনি সংলাপের ট্রেন ফেল করলে নির্বাচনের ট্রেন ফেল করবেন, গণতন্ত্রের ট্রেন ফেল করবেবন। আপনি ভেবে দেখুন, সংলাপের ট্রেনে উঠবেন না-কি জামায়াতের হেফাজতের যুদ্ধাপরাধীদের ট্রেনে করে পাকিস্তানে যাবেন।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে চলমান রাজনৈতিক পরিস্থিতি হরতাল সংলাপ প্রসঙ্গে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী শেখ হাসিনা ও খালেদা জিয়ার টেলিসংলাপ প্রসঙ্গে বলেন, প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতার ফোনালাপ রাষ্ট্রের সম্পত্তি। এটা জানার অধিকার জনগণের রয়েছে। তবে সরকারের পক্ষ থেকে তা প্রকাশ করা হয়নি।
ফেনালাপ প্রকাশের বিষয়ে সোমবার তথ্যমন্ত্রী সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, অনেকেই এই ফোনালাপ টেপ (রেকর্ড) করেছেন। জনগণের মঙ্গলের জন্য তা সংগ্রহ করে প্রকাশ করা হবে।

বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াকে সংলাপে অংশ নেওয়ার আহবান জানিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সংলাপের ট্রেন ফেল করলে, নির্বাচনের ট্রেন ফেল করবেন।

হাসানুল হক ইনু বলেন, সংলাপের ট্রেন ফেল করলে নির্বাচনের ট্রেন ফেল করবেন, গণতন্ত্রের ট্রেন ফেল করবেন। আপনি ভেবে দেখুন সংলাপের ট্রেনে উঠবেন নাকি জামায়াতের হেফাজতের যুদ্ধাপরাধীর ট্রেনে করে পাকিস্তান যাবেন।

বেগম খালেদা জিয়ার উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, নাশকতা বন্ধ করুন, হরতাল প্রত্যাহার করুন, সংলাপে বসুন।

টেলিভিশন টকশো নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্য মন্ত্রী বলেন, বিভিন্ন টকশোতে অগণতান্ত্রিক কথা হচ্ছে। উস্কানীমূলক মূলক বক্তব্য দেওয়া হচ্ছে। আমাদের নজরেও এসেছে। খতিয়ে দেখা হচ্ছে, প্রয়োনে প্রশাসন কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিরোধী দলীয় নেতার সমালেঅচনা করে সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, আল্লাহ কি তার দিলে একটুও রহম দেননি। এক লাখের বেশি বেশি হজযাত্রী ঢাকা ফিরছেন। দশ হাজারেও বেশি ছাত্র-ছাত্রীর এ লেভেল ও লেভেল পরীক্ষা বন্ধ হয়ে গেলো।

সংবাদ সম্মেলনে জাসদ নেতা ও সংসদ সদস্য মইনউদ্দিন খান বাদল, কেন্দ্রীয় জাসদ নেতা জিকরুল, প্রধান তথ্যকর্মকর্তা আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ