হরতালে নিহত ১১ জনের দায় ১৮ দলের

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আইনশৃঙ্খলা পরিস্থিতি সরকারের সম্পূর্ন নিয়ন্ত্রনে আছে দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, হরতালে সারা দেশে নিহত ১১ জনের দায় বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটকে নিতে হবে।

মঙ্গলবার দুপুরে সচিলায়ে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নিজ কক্ষে রাজনৈতিক সহিংসতা ও হরতাল প্রসঙ্গে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী সংলাপে বসার আহবান জানিয়ে বলেন, কোনো গোষ্ঠীর স্বার্থ রক্ষায় সংবিধানের বাইরে সংলাপে বসতে আমরা প্রস্তুত নই। গণতন্ত্র রক্ষায় সংলাপে আশুন। তিনি বলেন, সংলাপে অংশগ্রহন না করে, নির্বাচনে অংশগ্রহন না করে কেউ যদি নির্বচনকে বাঁধা দেওয়ার চেষ্টা করে তবে তাদের সেই গোষ্ঠিকে কঠোর হস্তে দমন করা হবে।

হরতালকে বিচ্ছিন্ন ও অনাসৃষ্টি উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হরতাল চিচ্ছিন্ন, অনাসৃষ্টি। প্রভূদের আঙ্গুলী হেলনে হরতাল আহবান করেছেন। প্রভূদের স্বার্থ রক্ষা করতেই এই হরতাল।

উদাহরণ দিয়ে মহীউদ্দীন খান আলমগীর সাংবাদিকদের জানান, ইংলিশ মিডিয়াম স্কুল হরতালের আওতামুক্ত রাখা হলেও দেশীয় প্রতিষ্ঠানগুলো হরতালের আওতামুক্ত রাখা হয়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী হরতাল প্রসঙ্গে বলেন, হরতালের কোনো নৈতিক কারণ নেই। এই হরতাল মানুষের বিরুদ্ধে হরতাল। হরতাল করে তারা মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে। গত দু’দিনের হরতালে শহরে প্রভাব পড়লেও গ্রামে কোনো প্রভাব পড়েনি। মানুষ এই হরতালের প্রতিবাদ করেছে।

মুক্তিবাহিনীর কাছে পাকিস্তানী বাহিনীর পরাজয়ের স্থানে সমাবেশে যুদ্ধাপরাধীদের প্রদর্শন করেছে তারা। যুদ্ধাপরাধীদের রক্ষায়, কোনো গোষ্ঠীর স্বার্থ রক্ষায় সংলাপে বসতে প্রস্তুত নই।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ