শর্ত ছাড়া সংলাপে বসার আহবান

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের হরতাল প্রত্যাহার করে পূর্বশর্ত ছাড়া খোলা মনে সংলাপে বসতে বিরোধী দলের প্রতি আহবান জানিয়েছেন।
মঙ্গলবার সচিবালয়ে যোগাযোগ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির প্রতিনিধি দলের সাক্ষাত শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
যোগাযোগ মন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, সংলাপের দরজা সব সময় খোলা আছে। বিরোধী দলকে পূর্বশর্ত ছাড়া খোলা মনে সংলাপে আসতে হবে।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মীমাংসা চাইলে সহিংসতা বন্ধ করতে হবে। সহিংসতা ও সংলাপ একসাথে চলতে পারে না। তিনি আরও বলেন, চতুর শিকারীরা এখন ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। সংকট উত্তরণে নির্বাচনের কোনো বিকল্প নেই। এসময় মন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, বিরোধী দল নিঃশর্ত সংলাপেও আসবে, নির্বাচনেও আসবে।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির প্রতিনিধি দলটি যাত্রী হয়রানী লাঘবে গৃহীত নানা পদক্ষেপের জন্য মন্ত্রীকে ধন্যবাদ জানান। মন্ত্রী এসময় বলেন, আগামী ডিসেম্বর হতে বাবুবাজার সেতুর টোল মওকুফ করে দেয়া হবে। এসময় তিনি সরকার নির্ধারিত ভাড়া কার্যকর করার জন্য যথাযথ কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

সড়ক বিভাগের সচিব এমএএন ছিদ্দিক, বিআরটিএ’র চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, বিআরটিসি’র চেয়ারম্যান জসীম উদ্দিন আহমেদসহ বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি-র মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী, অর্থ সম্পাদক এম মনিরুল হক, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রুমি এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ