বিরোধী দল একটু এগুলেই সমাধান

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের বর্তমান রাজনৈতিক সংকট নিরসনে বিরোধী দল আর একটু এগুলেই সমাধান। আশার প্রদীপ এখনো নিভে যায়নি। দেশের মানুষ একটি সুষ্ঠু নির্বাচনের জন্য প্রস্তুত।
বুধবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন মিডিয়া সেন্টার, ওয়েবসাইড ও ক্যান্টিনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ডিআরইউ’র সভাপতি শাহেদ চৌধুরী, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সহ-সভাপতি জিয়াউল কবির সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, সাংস্কৃতিক সম্পাদক মেহদী আজাদ মাসুম প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।
যোগাযোগ মন্ত্রী বলেন, বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রীর সাঙ্গে ফোনে কথা বলে সংকট নিরসনে আশার আলো জাগিয়েছেন। এখন বিরোধী দল আর একটু এগিয়ে এলেই পুরো সমস্যা সমাধান হয়ে যাবে।
ওবায়দুল কাদের বলেন, বিরোধী দল প্রধানমন্ত্রীর আমন্ত্রণে না আসলেও তারা আমন্ত্রণকে প্রত্যাখান করেনি। আমি এখনও আশাবাদি বিরোধী দল কোন পূর্বশর্ত ছাড়া সরকারের সাথে সংলাপে অংশ গ্রহণ করবে। এবং আগামী নির্বাচনেও অংশ নেবে।
যোগাযোগ মন্ত্রী বলেন, দুই নেত্রীর সাথে এতদিন কোন আলোচনা হয়নি। এখন যে ধরনের আলোচনাই হোক তা সংকট নিরসনে আশার সঞ্চার করেছে। তিনি বলেন, ক্রাইসিস তৈরি না হলে কোন সমাধান হয়না। সুতারাং বর্তমান ক্রাইসিসকে দেখে দেশবাসীর ভ পেলে চলবে না। বরং আশাবাদী হবে।
বিরোধী দলের প্রস্তাব সম্পর্কে তিনি বলেন, সরকারের প্রস্তাব যদি বিরোধী দলের মনমত না হয় তাহলে বিরোধী দলের জন্য দরজা খোলা আছে। তাদের চুপ করে না থেকে সরকারের সাথে খোলামেলা আলোচনা করা দরকার।
ওবায়দুল কাদের আশাবাদ ব্যাক্ত করে বলেন, যে সংকট চলছে তা বড় কোন সংকট নয়। বিরোধী দলীয় নেত্রী যদি প্রথম ফোনকলে সাড়া দিতেন তাহলে দেশে এই অরাজকতার সৃষ্টি হত না। আসল কথা হচ্ছে, নির্বাচন হবে এবং সবার অংগ্রহণেই একটি সুষ্ঠূ নিরপেক্ষ নির্বাচন হবে।
তিনি আরো বলেন, ক্রিকেট যদি খবরের কাগজে ভাল শিরোনাম হয় তাহলে রাজনীতি কেন হবে না। মন্ত্রী বলেন, সমস্যা নিরসনের দায়িত্ব প্রথমত সরকারের এবং সরকার সে দায়িত্ব যথাযথভাবে পালন করেছে। বাকিটা বিরোধী দলকে করতে হবে।
নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের সব নেতাদের নিয়ে সিদ্ধান্ত হয়েছে। ১০ নভেম্বর থেকে মনোনয়ন বাছাইয়ের কাজ শুরু হবে। এবং আমি আশাবাদী বিরোধী দলও অতিশীগ্রই নির্বাচনের প্রস্তুতি নেবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ