১৫ নভেম্বরের মধ্যে স্থায়ী পে কমিশন

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত আশাবাদ ব্যাক্ত করে বলেছেন, সরকারি চাকরিজীবীদের জন্য ‘স্থায়ী পে-কমিশন’ আগামী ১৫ নভেম্বরের মধ্যে গঠন করা।
বুধবার দুপুরে সচিবালয়ে অর্থ মন্ত্রনালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ অডিট অ্যান্ড অ্যাকাউন্টস কর্মকর্তা পরিষদের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।
অর্থমন্ত্রী বলেন, ‘আগামী ১৫ নভেম্বরের মধ্যে একজন চেয়ারম্যান নিয়োগ করে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য স্থায়ী পে কমিশন গঠন করা হবে।’
প্রসঙ্গত, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ২০০৭ সালে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের সময় সপ্তম পে-কমিশন গঠন করা হয়। সে সময় বাজেটে ২০ শতাংশ মহার্ঘ্য ভাতা ঘোষণা দেয়া হয়। বর্তমান সরকার ক্ষমতায় এসে ২০০৯ সালের নভেম্বরে ওই কমিশনের সুপারিশ অনুযায়ী নতুন বেতন কাঠামো ঘোষণা করে। এর আগে ১৯৭২, ১৯৭৬, ১৯৮৪, ১৯৮৯, ১৯৯৬, ২০০৫ সালে সরকারি কর্মচারীদের জন্য বেতন কমিশন গঠন করা হয়।
অর্থমন্ত্রী বলেন, ‘নীতিগত সিদ্ধান্ত নেয়ার জন্য সরকারের হাতে সময় আছে ১৫ থেকে ২০ দিন। তাই সরকারি কর্মকর্তা কর্মচারীদের জন্য আগামী ১৫ নভেম্বরের মধ্যে একটি পে-কমিশন গঠন করবে সরকার।’
অর্থমন্ত্রী জানান, ডিসেম্বরের শেষ সপ্তাহে বা মধ্য জানুয়ারির মধ্যে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ