আগামী সপ্তাহে সংবাদপত্র হবে শিল্প

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সংবাদপত্রকে শিল্প হিসেবে ঘোষনার উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সংবাদপত্রকে শিল্প হিসেবে ঘোষনার সরকারী উদ্যোগটি প্রায় চুড়ান্ত করা হয়েছে। আগামী সপ্তাহে এব্যাপারে ঘোষনা দেওয়া হতে পারে।
বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে তথ্যমন্ত্রনালয়ের সম্মেলন কক্ষে সংবাদিক কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদের সঙ্গে অষ্টম ওয়েজ বোর্ড বাস্তবায়ন সংক্রান্ত এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যমের দীর্ঘ দিনের দাবি সংবাদপত্রকে শিল্প হিসেবে ঘোষণা করার। বর্তমান সরকার সেই দাবি বাস্তবায়ন করতে যাচ্ছে। তিনি বলেন, এ উদ্যোগটি প্রায় চুড়ান্ত করা হয়েছে। আগামী সপ্তাহে এব্যাপারে ঘোষনা দেওয়া হতে পারে।
হাসানুল হক ইনু জানান, সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারি সহায়তা ট্রাস্ট ফান্ড নীতিমালার আলোকে একটি স্বতন্ত্র আইনও করা হচ্ছে। আগামী মন্ত্রীসভার বৈঠকৈ এ আইনের খসড়া উত্থাপন করা হবে। আর জাতীয় সংসদের চলতি অধিবেশনেই এটি পাশের উদ্যোগ নেওয়া হবে।
গণমাধ্যমের উপর হামলার বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যম এমন একটি মাধ্যম যেখানে মত প্রকাশের স্বাধীনতা থাকবে। সত্য প্রকাশের স্বাধীনতা থাকবে। থাকবে ভিন্ন মত প্রকাশের স্বাধীনতাও। এই গণমাধ্যমের উপর হামলার অর্থ হচ্ছে গণতন্ত্রের উপর হামলা। তিনি গণমাধ্যমের নিরাপত্তা দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি।
বৈঠকে সংবাদিক কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদের নেতা মঞ্জুরুল আহসান বুলবুল, রুহুল আমীন গাজি বক্তব্য রাখেন। তারা অচিরেই দৈনিক আমার দেশ, দিগন্ত টেলিভিশন ও ইসলামী টেলিভিশনের প্রচারনা থেকে নিষেধজ্ঞা তুলে নেওয়ার আহবান জানান।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ