ন্যন্সিকে পুলিশের হুমকি

Nancy press ন্যান্সি প্রেসসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার বক্তব্যে শান্তির কথা ছিলো। সমঝোতার আহ্বান ছিলো। অতীতের তিক্ততা ভুলে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় ছিলো। ছিলো সবাই মিলে দেশ গড়ার প্রত্যাশা।সেজন্য ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলাম। এরপরই আমি হুমকির মুখে আছি। পুলিশ আমার বাড়িতে সন্ত্রাসী খোঁজার নামে তল্লাশি চালায়।আমার পরিবারের সবাই এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে জনপ্রিয় কণ্ঠশিল্পী নাজমুন মুনির ন্যান্সি এসব কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়া তার বক্তব্যে সুন্দর এক আগামীর চিত্র তুলে ধরেন। তার বক্তব্য সংশয়, আতংক, উদ্বেগ ও উৎকন্ঠার এ সময়ে আমাকে আশাবাদী, উদ্বেলিত ও আলোড়িত করে। আমার সেই আবেগ ও অনুভূতির কথা তুলে ধরে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলাম। আমার স্ট্যাটাসে যেমন সমর্থন পেয়েছি ঠিক তেমনি অনেকের কাছ থেকে আপত্তিকর, নোংরা ও আক্রমাণাত্মক ভাষায় সমালোচনা পেয়েছি।

ন্যান্সি বলেন, যেকোনো বিষয়ে পক্ষে বা বিপক্ষে মত প্রকাশের অধিকার সবারই আছে। কিন্তু মত প্রকাশের জেরে আমাকে হুমকি দেওয়া হয়েছে। তাহলে কি স্বাধীন মত প্রকাশের অধিকার নেই?

তিনি অভিয়োগ করেন, ওই স্ট্যাটাসের জের ধরে পুলিশ বাসায় এসে আমাকে খোঁজাখুঁজি করেছে। আমাকে না পেয়ে আমার পরিবারের সদস্যদের সাথে দুর্ব্যবহার করেছে।

আমি কোনো রাজনৈতিক দলের কর্মী নই দাবি করে ন্যান্সি বলেন, ‘আমি রাজনীতির মানুষ নই। আমার একটাই পরিচয়, আমি গান গাই। আমি সুরে সুরে মানুষের সুখ-দু:খের কথা বলি।

তিনি বলেন, আমি বেশ উদ্বেগের মধ্য দিয়ে সময় কাটাচ্ছি।  যেকোনো সময় মিথ্যা মামলা দিয়ে আমাকে হয়রানি করা হতে পারে।

তিনি অভিযোগ করেন, ‘মঙ্গলবার মধ্যরাতে আমার নেত্রকোনার বাড়িতে পুলিশের পোষাকধারী ২০-২৫ জন লোক তল্লাশি করে, তারা আমাকে সন্ত্রাসীদের আশ্রয়দাতা বলছে। ওই সময় আমি তাদের বলেছি, তাদের তথ্য সঠিক নয়। তারা বলেছে, আমাকে ও আমার ছোট ভাইকে ধরে নিয়ে যাবে।’

আইনগত ব্যবস্থা নেওয়া প্রসঙ্গে ন্যান্সি বলেন, ‘নেত্রকোনা থানার ওসি বলেছেন, সন্ত্রাসীদের খুঁজতে গিয়ে আমার অসহযোগিতা ছিল। তাই আমাকেও ভবিষ্যতে পুলিশ কোনো সহযোগিতা করবে না। এ অবস্থায় আমি কীভাবে পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এজন্যই সংবাদ সম্মেলন করে আমার কথাগুলো তুলে ধরলাম।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাসাস’র সভাপতি আব্দুল মালেক,  চলচ্চিত্র পরিচালক চাষী নজরুল ইসলাম ও জাসাস সাধারণ সম্পাদক জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খান ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ