তুচ্ছ ঘটনা কেন্দ্র করে বিএনপি নেতা খুন

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, মাদারীপুরঃ জেলার কালকিনির সিডিখান এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক বিএনপি নেতা খুন হয়েছেন।এ ঘটনায় শুক্রবার সকালে অর্ধশতাধিক বাড়ি-ঘরে হামলা,লুটপাট ও অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। এসময় কমপক্ষে কোটি টাকার মালামাল লুটপাট হয়েছে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,  বৃহস্পতিবার রাতে বাজারের চায়ের দোকানে তুচ্ছ ঘটনা নিয়ে কথা কাটাকাটির এক পর্যায় সিডিখান ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক বাবুল বেপারীকে প্রতিপক্ষ সিডিখান ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জালাল শিকদারের লোকজন হাতকেটে বিচ্ছিন্ন করে ফেলে। পরে তাকে এলাকাবাসী উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল হাসপাতালে পাঠায়। কিন্তু হাসপাতালে নেওয়ার পথেই বাবুল মারা যায়।

এ ঘটনায় শুক্রবার সকালে সিডিখান ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান চানমিয়া শিকদার, সাবেক চেয়ারম্যান,কালকিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ হাওলাদার, জসিম ঢালী, জলিল শিকদার, এচাহাক বেপারী, রহিম শিকদারের বাড়িসহ অর্ধশতাধিক বাড়িঘরে আগুন ও ভাঙচুর চালায় উত্তেজিত এলাকাবাসী।এ সময় হামলাকারীরা  লুটপাট চালায় বলেও অভিযোগ পাওয়া যায়।

এ ব্যাপারে সিডিখান ইউনিয়ন চেয়ারম্যান চানমিয়া শিকদার জানান, এলাকার প্রভাবশালী মান্নান সরদারের লোকজন মূলত হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে। এখন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে বলেও ভয় দেখাচ্ছে মান্নানের লোকজন বলেন তিনি।

কালকিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ হাওলাদার জানান, খুনের ঘটনাকে কেন্দ্র করে অর্ধশতাধিক বাড়ি ঘর লুটপাট ও অগ্নিসংযোগ করেছে সন্ত্রাসীরা। আমার বাড়ির প্রায় দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি করেছে। এছাড়াও গ্রামের বিভিন্ন বাড়িতে লুটপাট ও অগ্নিসংযোগে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

এ ব্যাপারে কালকিনি থানার ভারপ্রপ্ত কর্মকর্তা(ওসি) নাজমুল হুদা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সকালে কিছু উত্তেজিত এলাকাবাসী এ ধরনের ঘটনা ঘটিয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি বলে তিনি জানান। তবে টুটুল নামের একজনকে আটক করা হয়েছে। অগ্নি সংযোগের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, প্রায় তিন কিলোমিটার এলাকা জুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। কোন কোন বাড়িতে অগ্নি সংযোগ ও লুটপাট হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

এ বিষয়ে মাদারীপুরের এএসপি (সার্কেল) আবুবকর সিদ্দিক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খুনের ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এখনও মামলা হয়নি মামলা হলে দোষীদের খুজে বের করে গ্রেফতার করা হবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ