দুই নেত্রীর ফোনালাপ প্রকাশের রিট

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়ার ফোনালাপ প্রকাশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

রিটে দুই নেত্রীর ফোনালাপ মিডিয়ায় প্রকাশ করা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারির আবেদনসহ ফোনালাপের বিষয়সমূহ মিডিয়ায় প্রচার বন্ধের আদেশও চাওয়া হয়েছে।

শনিবার সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী আব্দুল্লা আল বাকীর পক্ষে রিটটি দায়ের করেন অ্যাডভোকেট মো: ফারুক হোসেন।

রিটে বিবাদী করা হয়েছে তথ্য, স্বরাষ্ট্র, যোগাযোগ মন্ত্রণালয়, বেসরকারি টেলিভিশন ওনার্স অ্যাসোসিয়েশন (অ্যাট), জাতীয় প্রেসক্লাবের সভাপতি, সেক্রেটারি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি, সেক্রেটারি, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি, সেক্রেটারি ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি ও সেক্রেটারিকে।

রিট আবেদনে বলা হয়, সংবিধানের ৪৩ (খ) অনুচ্ছেদে বলা হয়েছে, চিঠিপত্র ও যোগাযোগের অন্যান্য উপায়ের গোপনীয়তা রক্ষা নাগরিকের মৌলিক অধিকার। বিবাদীরা সংবিধানের ৪৩(খ) অনুচ্ছেদ ও তথ্য প্রযুক্তি আইন লংঘন করে দুই নেত্রীর ফোনালাপ প্রচার করায় ফৌজদারী অপরাধ করেছেন।

এ প্রসঙ্গে আইনজীবী মো: ওমর ফারুক বলেন, দুই নেত্রীর ফোনালাপ প্রসঙ্গে যে মামলাটি দায়ের করা হয়েছে তা একটি জনস্বার্থে রিট মামলা। জনগণের কথা চিন্তা করে এ মামলাটি দায়ের করা হয়েছে।

তিনি আরও বলেন, দুই নেত্রীর ফোনালাপ মিডিয়ায় প্রকাশ হওয়ায় দেশের বিরাজমান পরিস্থিতি নিয়ে সংলাপ অনুষ্ঠানের সম্ভাবনা খুবই কমে গেছে। যার কারণে সামনের দিনগুলোতে রাজনৈতিক অবস্থা আরও ভয়াবহ হতে পারে। এবং এতে দেশের অসংখ্য মানুষের প্রাণহানীর আশঙ্কা রয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ