দেশের প্রধান সমস্যা প্রধানমন্ত্রী নিজেই

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, দেশের প্রধান সমস্যা আপনি। আপনি এখন পদত্যাগ করুন, দেখবেন দেশের অর্ধেক সমস্যার সমাধান হয়ে গেছে। আপনি যতক্ষণ ক্ষমতায় থাকবেন; ততক্ষণ দেশে সংকট আরো ঘনীভূত হবে। দেশের বর্তমান সঙ্কট দূর করার একমাত্র পথ আপনার পদত্যাগ। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ আয়োজিত ‘আক্রান্ত গণমাধ্যম : সংকটের আবর্তে দেশ’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় এ মন্তব্য করেন তিনি।

১৫ আগস্ট প্রসঙ্গে তিনি বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির একটি কলঙ্কজনক দিন। কিন্তু এ দিনে আমার স্ত্রীর জন্মদিন হলে আমি তা পালন করতাম। তিনি বলেন ১৫ আগস্ট আওয়ামী লীগের কোনো নেতাকর্মীর ছেলেমেয়ে জন্মগ্রহণ করেননি? তারা কি তাদের সন্তাদের জন্মদিন পালন করেন না? যদি করে থাকেন, তাহলে বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া ১৫ আগস্ট কেন জন্মদিন পালন করতে পারবে না? কেউ ১৫ আগস্ট জন্মদিন পালন করলো কি-না সেটা আমার জন্য বড় কিছু বিষয় নয়, কিন্তু ১৫ আগস্ট আমার স্ত্রীর জন্মদিন হলে আমি সেই জন্মদিন পালন করতাম।

কাদের সিদ্দিকী বলেন, যদি বিরোধীদলীয় নেত্রী তার ৬৯তম জন্মদিন পালন করেন আর সেই জন্মদিনে ৬৯টি গরু জবাই করে আমাকে দাওয়াত দেন তাহলে আমি যাব। সরকারের মাধ্যমে সাংবাদিক ও দেশের মানুষ আজ আক্রান্ত মন্তব্য করে তিনি বলেন, যারা গণমাধ্যমের কণ্ঠরোধ করবে তাদের পতন অনিবার্য।

প্রধানমন্ত্রীর উদ্দেশে প্রশ্ন রেখে তিনি আরো বলেন, আপনি শুধু বলেন দেশের জনগণের স্বার্থে অনেক অপমানিত হয়েছেন। কিন্তু আমি বলতে চাই বিরোধীদলীয় নেতা উচু কণ্ঠে আপনার সঙ্গে কথা বলেছেন। তাতেই আপনি অপমানিত হয়েছেন। তাহলে আমাকে যখন পাগল বলেছিলেন তখন কি আমি অপমানিত হয়নি?

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ সভাপতি আব্দুল হাই শিকদারের সভাপতিত্বে গোলটেবিলে আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দিন আহমেদ, প্রফেসর ড. ইউসুফ হায়দার, প্রফেসর ড. পিয়াস করিম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমীন গাজী, সাবেক মহাসচিব এম এ আজিজ, সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া এমপি ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ইলিয়ান খান ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ