১৫ নভেম্বর শাপলা চত্বরে হেফাজতের মহাসমাবেশ

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, চট্টগ্রামঃ কওমি শিক্ষা আইন-২০১৩ বাতিল, ১৩ দফা বাস্তবায়ন এবং গ্রেফতারকৃত হেফাজত নেতাদের মুক্তির দাবিতে আগামী ১৫ নভেম্বর রাজধানী ঢাকার শাপলা চত্বরে পুনরায় মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। রোববার হাটহাজারী উচ্চ বিদ্যালয় মাঠে হেফাজতে ইসলামের মহাসমাবেশে অরাজনৈতিক এই সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকার সদস্য-সচিব মাওলানা জুনাইদ আল হাবিব মহাসমাবেশের ঘোষণা দিয়েছেন।

তিনি আরও বলেন, আগামী ১৫ নভেম্বর রাজধানী ঢাকার শাপলা চত্বরে মহাসমাবেশ হবে। সমাবেশে নামাজের ইমামতি করবেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী। এই সমাবেশে বাধা দেয়া হলে লাগাতার হরতালসহ আন্দোলনের কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন। হেফাজতে ইসলামের চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি আল্লামা সালাউদ্দিন নানুপুরীর সভাপতিত্বে মহাসমাবেশে প্রধান বক্তা ছিলেন মহাসচিব আল্লামা জুনায়িদ বাবুনগরী।

মহাসমাবেশে যোগদানের জন্য দুপুর থেকেই উত্তর চট্টগ্রামের বিভিন্ন উপজেলার প্রত্যন্ত এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে এবং যানবাহনযোগে সংগঠনের নেতাকর্মী, সমর্থকরা ছাড়াও অগণিত তৌহিদি জনতা অত্যন্ত স্বতঃস্ফূর্ত ও সুশৃঙ্খলভাবে অংশ নেন। মিছিলকারী জনতা হেফাজতের ঘোষিত ১৩ দফা বাস্তবায়নের দাবিতে বিভিন্ন ধরনের শ্লোগান দেন। মহাসমাবেশকে ঘিরে পুরো হাটহাজারী সদরে পুলিশ ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ