দেশকে কসাইখানায় পরিণত করেছে সরকার

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে দেশকে কসাইখানায় পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী। তিনি অভিযোগ করেন, পুলিশের হাতে বিরোধীদলের অসংখ্য নেতাকর্মী নিহত হচ্ছে। তাদের প্রশ্রয়ে সরকারের ক্যাডারবাহিনী বেপরোয়া হয়ে উঠেছে। তারা গুলি করছে, ককটেল ছুঁড়ছে। দেশকে নারকীয় অবস্থায় নিয়ে গেছে। শনিবার বিকেল ৫টায় দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ক্ষমতাসীনরা মুখে গণতন্ত্রের কথা বলে একদলীয় শাসনের দিকে যাত্রা করেছে। আর এই যাত্রায় তারা বিরোধীদলের ওপর দমন-পীড়ন চালাচ্ছে। ক্ষমতা গ্রহণের পর থেকেই তারা বিরোধী মতের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে।

তিনি বলেন, এই নৈরাজ্যকর পরিস্থিতিতে সাধারণ মানুষের মধ্যে ঐক্য তৈরি হয়েছে। এই ঐক্যের প্রতিনিধিত্ব করছে ১৮ দলীয় জোট। সরকারের পতন ঘটানোর মাধ্যমে মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়া হবে বলেও তিনি মন্তব্য করেন। রিজভী বলেন, সরকারকে তাদের কোনো কোনো প্রভূ টিকিয়ে রাখতে চাইছে। কিন্তু ১৬ কোটি মানুষকে দাবিয়ে রাখা যাবে না। জনগণের আন্দোলনের উত্তাল তরঙ্গ এমন একটি জায়গায় এসেছে যেখান থেকে কোনো প্রভুর আশ্রয়েই এ সরকার ক্ষমতা আঁকড়ে থাকতে পারবে না।

রিজভী অভিযোগ করেন, শনিবার দেশব্যাপী জেলা-উপজেলাগুলোতে ১৮ দলের পূর্বঘোষিত বিক্ষোভ সমাবেশে পুলিশ ও সরকার সমর্থিত সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। কর্মসূচিতে ঢাকাসহ সারাদেশে ৭০ জনেরও বেশি গ্রেফতার, ২ শতাধিক আহত, ১ হাজারের বেশি নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। তিনি আটক নেতাকর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি করেন।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, শামীমুর রহমান, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, ছাত্রদলের দপ্তর সম্পাদক নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ