রাজনৈতিক সমঝোতা চায় ইসি

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সুষ্ঠু ও গ্রহণযোগ্য দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে এখনো রাজনৈতিক দলগুলোর সমঝোতা চায় নির্বাচন কমিশন (ইসি)।

রোববার দুপুরে শেরেবাংলা নগরে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রাধান নির্বাচন কমিশনার কাজি রকিব উদ্দীন আহমদ এ কথা  বলেন।

প্রধাণ নির্বাচন কমিশনার বলেন, রাজনৈতিক সমঝোতার জন্য দেশবাসী উন্মুখ হয়ে  আছে। আমরাও দেখছি। আশাকরি তাদের মধ্যে সমস্যা সমাধান হবে। এজন্য রাজনৈতিক সমঝোতা হলে নির্বাচন পিছানোর জন্যও রাজি আছে কমিশন।

তফসিলের আগে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসবেন কিনা জানতে চাইলে সিইসি বলেন, এখনো এ ব্যাপারে সিদ্ধান্ত হয় নি। দেখা যাক কি হয়।

কমিশনার বলেন, আচরণবিধি কবে ওয়েবসাইটে দেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, আজকের মধ্যে খসড়া আচরণবিধি ইসির ওয়েবসাইটে দেওয়া হবে। এবং আজ থেকে সাতদিনের মধ্যে যে কেউ তাদের সুনির্দিষ্ট মতামত দিতে পারবেন। যে কেউ ই-মেইলের মাধ্যমে, চিঠি দিয়ে, সরাসরি আলোচান করে তাদের মতামত দিতে পারেন।

জামায়াতের নিবন্ধন  বাতিল বিষয়ে সিইসি বলেন, রায়ের কপি আমাদের হাতে এলে আমরা সিদ্ধান্ত নেব। এ ব্যাপারে এখন কোনো মন্তব্য করতে চাই না আমি।

তফসিল বিষয়ে কাজি রকিব বলেন, সংবিধান অনুযায়ী সময়ের মধ্যে তফসিল ঘোষণা হবে। আমরা ৪০-৫০ দিন সময় হাতে রেখে তফসিল ঘোষণা করবো।

বিএনএফ’র নিবন্ধনের ব্যাপারে তিনি বলেন, তাদের রিপোর্ট আমদের হাতে এসেছে। এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ