পিলখানা হত্যাকান্ড আইএসআইয়ের ইন্ধনে হয়েছে

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ পিলখানা হত্যাকান্ড (বিডিআর বিদ্রোহ) পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের ইন্ধনে ঘটানো হয়েছে। এতে সহায়তা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী ও বিডিআরের সাবেক মহাপরিচালক ফজলুল হক। আগামীতে এ ঘটনার মুল ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
মঙ্গলবার সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের সভাকক্ষে রায়ের প্রতিক্রিয়ায় আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম সাংবাদিকদের এসব কথা বলেন।
গত ২রা নভেম্বর যুক্তরাষ্ট্রের সিএনএন প্রকাশিত একটি খবরের বরাত দিয়ে প্রতিমন্ত্রী বলেন, পাকিস্তানের গোয়েন্দা সংস্থা পিলখানা হত্যার ঘটনায় ইন্ধন দিয়েছে। আর বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী ও বিডিআরের সাবেক মহাপরিচালক ফজলুল হক ৪০ কোটি টাকা বিভিন্ন স্তরে বিতরণ করেছেন। তিনি বলেন, সিএনএন প্রকাশিত খবর ক্ষতিয়ে দেখে এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
কামরুল ইসলাম বলেন, বিডিআর হত্যাকান্ডের রায়ে সরকার সন্তুষ্ট। দেশের ইতিহাসে সবচেয়ে বড় এই মামলা এ রায় ঘোষণা পরে এটি গ্রীনিচ বুকে স্থান পেয়েছে।
তিনি বলেন, সরকারের বিরুদ্ধে বিএনপি ও জামায়াত ২০০৯ সাল থেকে বিভিন্ন ষড়যন্ত্র শুরু করে। এর আগে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনাও করা হয়েছিল।
‘পিলখানা হত্যার মামলায় এতো দিনেও মুল ষড়যন্ত্রকারীদের নাম পাওয়া গেলো না কেন’ এমন প্রশ্নের জবাবে আইন প্রতিমন্ত্রী বলেন, এবিষয় কিছু বলবো না। তবে তারা আইএসআইয়ের ইন্ধনে এ কাজ হয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ