সোনালী ব্যাংক ইজ বেষ্ট ব্যাংক

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ ‘দুনিয়র সব ব্যাংকেই জালিয়াতি হয়’ উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সোনালী ব্যাংক ইজ বেষ্ট ব্যাংক। একক ব্যাংক হিসেবে সোনলী ব্যাংকে হলমার্ক বিশাল জালিয়াতী করেছে। এই জালিয়াতীতে ব্যাংক কর্মকর্তারা জড়িত ছিলেন।
বুধবার সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সোনালী ব্যাংকের নতুন পরিচালনা পর্ষদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
অর্থমন্ত্রী বলেন, দেশের ব্যাংকগুলোর মধ্যে সোনালী ব্যাংক ইজ বেষ্ট ব্যাংক। এই ব্যাংকের বর্তমান পরিচালনা পর্ষদও বেষ্ট।
তিনি বলেন, ‘দুনিয়র সব ব্যাংকেই জালিয়াতি হয়। এসব মেনে নিয়েই ব্যবসা করতে হয়। তবে নতুন কমিটিকে আরো সতর্কতার সঙ্গে কাজ করার পরামর্শ দেয়া হয়েছে।’ অর্থমন্ত্রী আরো বলেন, একক ব্যাংক হিসেবে সোনলী ব্যাংকে হলমার্ক যা করেছে, তা বিশাল জালিয়াতী। এই জালিয়াতীর সঙ্গে ব্যাংক কর্মকর্তারা জড়িত ছিলেন। ১৪ জর কর্মকর্ত ইতিমধ্যেই সনাক্ত হয়েছেন। সোনালী ব্যাংকে হলমার্ক কেলেঙ্কারিসহ নানা সমস্যা সমাধানের জন্য প্রয়োজনীয় সহায়তা সরকার দেবে বলেও জানান অর্থমন্ত্রী।
বৈঠকে উপস্থিত থাকা সোনালী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক প্রদীপ কুমার দত্ত জানান, হলমার্কের কাছ থেকে এ পর্যন্ত এ ১ হাজার ১৭০ কোটি টাকা সংগ্রহ করা হয়েছে। ২ হাজার ৫০০ কোটি টাকা সংগ্রহ করা সম্ভব নাও হতে পারে জানান তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ