সংলাপের আর প্রয়োজন নাই

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ চলতি রাজনৈতিক সঙ্কট সমাধানে সংলাপের প্রয়োজনীয়তা সম্পর্কে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপত্র মোহাম্মদ নাসিম বলেছেন, সংলাপতো হয়েই গেছে। আর কি সংলাপ। নতুন করে আর সংলাপের প্রয়োজন আছে বলে মনে করি না। টেলিফোনের সংলাপের মাধ্যমে কথা হয়ে গেছে। বৃহস্পতিবার দুপুরে ধানমণ্ডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতাদের সঙ্গে মতবিনিময়ে এ কথা বলেন তিনি। সভায় সভাপতিত্ব করেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খন্দকার, পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপটেন (অব.) এ বি তাজুল ইসলাম, সেক্টর কমান্ডার্স ফোরাম’র সভাপতি কেএম শফিউল্লাহ, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শরিফ নুরুল আম্বিয়া, গণতন্ত্রী পার্টির সদস্য মাহমুদুর রহমান বাবু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, সাধারণ সম্পাদক হাসান আরিফ, মুক্তিযোদ্ধা সংসদের যুগ্মমহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু ও সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদবিরোধী মঞ্চের আহ্বায়ক অজয় রায় ।

নাসিম বলেন, দুই নেত্রীর ফোনালাপের মাধ্যমে সংলাপতো হয়েই গেছে। আর কী সংলাপ। নতুন করে সংলাপের প্রয়োজন আছে বলে মনে করি না । শেখ হাসিনা সবর্দলীয় সরকারের অধীনে নির্বাচনের কথা বলেছেন । আর বিরোধীদলীয় নেত্রী তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন করবেন না। কাজেই নতুন করে আর কী বলতে হবে।

তিনি বলেন, গত নির্বাচনে আওয়ামী লীগ জনগণের কাছে যুদ্ধাপরাধের বিচারের প্রতিশ্রুতি দিয়েছিল। এখন যুদ্ধাপরাধীদের বিচার চলছে। আন্তর্জাতিকভাবে এখনো এ বিচার বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র চলছে। এটা এ সরকারের মেয়াদকালের মধ্যেই অনেকের বিচারের রায় কাযর্কর হবে। ড. ইউনূসের সমালোচনা করে এ আওয়ামী লীগ নেতা বলেন, আমাদের দেশের নোবেল বিজয়ী দেশের উন্নতির কথা স্বীকার  করেন না । অথচ অমর্ত্য সেনের মতো লোক বলেছেন, বাংলাদেশ দিন দিন উন্নত হচ্ছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ