খালেদাও আটক হতে পারেন

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকেও আটক হতে পারে।

শুক্রবার বিকেলে তিন দিনের হরতাল ঘোষণার পরপরই সন্ধ্যা ৬টার দিকে বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয় ও বাসার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে রাত আটটার দিকে সেখান থেকে অতিরিক্ত পুলিশ প্রত্যাহার করে নেওয়া হয়।

এর পরপরই রাত সোয়া ৮টার দিকে দলের স্থায়ী কমিটির তিন সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, এমকে আনোয়ার ও ব্যারিস্টার রফিকুল ইসলাম মিঞাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

তারা দৈনিক প্রথম আলো পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গিয়েছিলেন হোটেল সোনারগাঁও হোটেলে। সেখান থেকে বের হওয়ার পরই তাদের আটক করে মিন্টু রোডে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, গত সপ্তাহে একটি জাতীয় দৈনিক সংবাদ প্রকাশিত হয়েছিল কাশিমপুর কারাগারের মহিলা ভিআইপি সেল ধোয়ামোছা করে পরিস্কার করা হয়েছে। এ বিষয়টি অত্যান্ত গোপনে এবং টেন্ডার ছাড়াই তড়িঘড়ি করে করা হয় বলে ওই জাতীয় দৈনিকটিতে লেখা হয়।

এদিকে, তিন দিনের হরতাল ঘোষণার পরপরই খালেদা জিয়ার বাসা ও অফিসের সামনে পুলিশ মোতায়েনের পর গুলশান থানার ওসি রফিকুল ইসলাম জানান, পুলিশ মোতায়েন করতে ওসির কোনো নির্দেশ লাগে না। কাউকে গ্রেফতার করা হবে কি না এমন প্রশ্নের জবাবে সরাসরি অস্বীকার না করে তিনি বলেন, ‘দেখা যাক কি হয়।’

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ