খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা রোববার

index

গাজীপুর: রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের মৃত্যুতে সাধারণ ছুটি ঘোষণা হওয়ায় আদালতের কার্যক্রম স্থগিত হয়ে গেছে। ফলে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা গাজীপুরের মুখ্য বিচারিক হাকিমের আদালতে জমা হয়নি। রোববার মামলাটি উপস্থাপন করা হবে।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আসাদুল্লাহ বাদল ওই তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, “মহামান্য রাষ্ট্রপতির মৃত্যুতে সাধারণ ছুটি ঘোষণা হওয়ায় আদালতের কার্যক্রম বৃহস্পতিবারের জন্য বন্ধ হয়ে গেছে। রোববার মামলাটি আদালতে উপস্থাপন করা হবে।”

এর আগে বুধবার সকালে জয়দেপুর থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা দাখিল করা হয়। কিন্তু পুলিশ এজাহারকারীকে মামলাটি আদালতে দাখিল করে মামলা গ্রহণের আদেশ আনার পরামর্শ দেয়।

পরামর্শ অনুযায়ী বৃহস্পতিবার আদালতে আসেন মামলার বাদী গণজাগরণ মঞ্চ, গাজীপুরের সমন্বয়ক জুলীয়াস চৌধুরী।

মামলার এজাহারে বলা হয়েছে, খালেদা জিয়া গত ১৪ ও ১৫ মার্চ আনুমানিক বিকাল ৫টায় যথাক্রমে মুন্সীগঞ্জ জেলার লৌহজং ও মানিকগঞ্জ জেলার সিংগাইরে প্রকাশ্য জনসভায় বাংলাদেশ, বাংলাদেশের সরকার ও জনগণের বিরুদ্ধে ঘৃণা, অবজ্ঞাসূচক, বিদ্বেষপূর্ণ, উস্কানিমুলক বক্তব্য দেন। বক্তব্যে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে হেয় করে অরাজক পরিস্থিতি সৃষ্টির চেষ্টায় লিপ্ত হন, যা আইন অনুযায়ী রাষ্ট্রদ্রোহিতা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ