প্রধানমন্ত্রীত্ব নয়, আমি শান্তি চাই

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ প্রধানমন্ত্রীত্ব নয়, দেশের মানুষের শান্তি চান বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, হরতালে যেভাবে মানুষ পুড়িয়ে মারা হয় এসব দেখে আমার খুব কষ্ট হয়। এসব দেখে মনে হয়, আামি প্রধানমন্ত্রীত্ব চাই না। আমি চাই দেশের মানুষ সুখ-শান্তিতে থাকুক। রোববার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সুন্দরভাবে উন্নত দেশ গড়ে তুলতে চাই। জনগণের উন্নয়ন চাই। আমি প্রধানমন্ত্রীত্ব চাই না। জনগণ চাইলে ভোট দিয়ে প্রধানমন্ত্রী বানাবে, না চাইলে না বানাবে। শেখ হাসিনা বলেন, ধর্মের সঙ্গে জঙ্গিবাদের কোনো স্থান নেই। যারা ধর্মকে ব্যবহার করে জঙ্গিবাদ করে তারা ধর্মের শত্রু। জঙ্গিবাদ মানে ইসলাম নয়।

আওয়ামী লীগ সরকারের আমলে ইসলামের ব্যাপক প্রচার হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমি প্রতিদিন সকালে উঠে নামাজ পড়ে কুরআন তেলাওয়াত করে আমার কাজকর্ম শুরু করি। এরপরেও যারা বলে আমরা নাকি ইসলামের শত্রু, আমার বাপ-দাদারা ইসলামের নয়, তখন খুব কষ্ট পাই। আমি আমার বাপ-দাদার পূর্ণাঙ্গ বিবরণ দিতে পারবো। তাদের মধ্যে কেউ অন্য ধর্মের নয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ