জনরোশ ঠেকাতে বেগম জিয়ার বাসভবনের নিরাপত্তা জোরদার করা হয়েছে

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিরোধী দলীয় নেতার বিরুদ্ধে দেশের মানুষ ক্ষুব্ধ উল্লেখ করে স্বরাষ্ট্র মন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, জনরোশ ঠেকাতে বেগম জিয়ার বাসভবনের নিরাপত্তা জোরদার করা হয়েছে।
রোববার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিরোধী দলীয় নেতা বেগম জিয়ার বিরুদ্ধে দেশের মানুষ এখন ক্ষুব্ধ। ক্ষুব্ধ জনতা যাতে তাঁর বাড়িতে হামলা করতে না পারে, সে জন্য নিরাপত্তা বাড়ানো হয়েছে। বিরোধীদলীয় নেতার নিরাপত্তা বিধান করা আমাদের দায়িত্ব।
বিএনপির আটক পাঁচ শীর্ষ নেতার জামিন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মহীউদ্দীন খান আলমগীর বলেন, প্রচলিত আইন অনুযায়ী আদালত ব্যবস্থা নেবেন।
‘সরকারের গ্রেফতার অভিযানে সংলাপের ক্ষেত্রে কোনো বাধা সৃষ্টি করবে কি না’ এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সংলাপের জন্য আমাদের আমন্ত্রণ অব্যাহত আছে।’
স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানান, আমাদের কাছে খবর রয়েছে, ‘অনৈতিক হরতালের নামে ১৮ জন মানুষ হত্যা করা হয়েছিল। এতে করে ক্ষুব্ধ জনতা তার বাড়িতে হামলা চালাতে পারেন। তার নিরাপত্তার জন্য এসএসএফসহ বিভিন্ন বাহিনীর পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে।
‘বিরোধী দলীয় নেতাকে গ্রেফতার করা হবে কী না’ এমন প্রশ্নের উত্তরে তিনি স্পষ্ট করে কিছু বলতে রাজি হননি। ‘বিএনপি নেতা কর্মীদের গ্রেফতারের মাধ্যমে সংলাপের পথ বন্ধ হবে কী না’ সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সংলাপের আহ্বান জানানের ফলে যদি কোনো ব্যক্তি মনে করেন দেশে খুন, দুরবৃত্তায়ন, বাড়ি লুট, পরিবারে আগুন দেয়া যাবে সিটি ঠিক নয়।’

গ্রেফতারকৃতদের মধ্যে দু’জন সংসদ সদস্য রয়েছেন। এদের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানান, সংসদ সদস্য হলেই তাদের আইনের উর্ধ্বে স্থান দেয়া যায় না। গ্রেফতারের পরে এ বিষয়টি স্পিকারকে অবহিত করা হয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ