সৌদিতে পুলিশ-অভিবাসী শ্রমিক সংঘর্ষে নিহত ২

প্রবাসী ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সৌদি আরবে অবৈধ অভিবাসী শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ২ জন নিহত হয়েছেন। এতে আরও ৬৮ জন আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, অবৈধ শ্রমিকদের উপর ধরপাকড় অভিযানের সময় রাজধানী রিয়াদে ওই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রিয়াদের ম্যানফুহাহ জেলায় পুলিশ অবৈধদের ভিসা চেক করার সময় ওই সংঘর্ষের ঘটনা ঘটে। ৩ নভেম্বর সাধারন ক্ষমার মেয়াদ শেষ হওয়ার পর থেকে এক সপ্তাহ ধরে সৌদি পুলিশ অবৈধ অভিবাসীদের আটকের জন্য অভিযান শুরু করে। হাজার হাজার অবৈধ অভিবাসীকে আটক করা হয়। এতে আটক এড়াতে অনেকে লুকিয়ে থাকেন।

আল জাজিরার খবরে বলা হয়, পুলিশ ম্যানফুহাহ জেলায় অবৈধদের আটকের জন্য অভিযান চালাতে গেলে অসংখ্য অভিবাসী রাস্তায় নেমে এসে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও পাথর নিক্ষেপ করতে থাকে। এ সময় পুলিশ ফাঁকা গুলি ছোড়া শুরু করে। শনিবার শেষ রাতের ওই সংঘর্ষে শেষ পর্যন্ত ২ জন নিহত ও ৬৮ জন আহত হন।

সেখান থেকে গ্রেপ্তার করা হয় ৫৬১ জনকে। পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে একজন সৌদি আরবের নাগরিক। অন্যজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। সংঘর্ষে জড়িত বিদেশি শ্রমিকদের বেশিরভাগই আফ্রিকা অঞ্চলের বলে জানা গেছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ