ইন্ডিয়ান ওপেন সেরা সিদ্দিকুর

Siddiqur সিদ্দিকুরস্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ হিরো ইন্ডিয়ান ওপেন গলফের শিরোপা জিতলেন সিদ্দিকুর রহমান। রোববার ফাইনাল রাউন্ডসহ টুর্নামেন্টে মোট পারের চেয়ে ১৪ শট কম খেলে শীর্ষস্থান দখল করেন তিনি। ইন্ডিয়ান ওপেনে এটি তার ক্যারিয়ারে দ্বিতীয় শিরোপা। প্রায় ১২ লাখ ডলারের এই টুর্নামেন্টে ফাইনাল রাউন্ডেও তেমন হোঁচট খেতে হয়নি তাকে।

তবে চতুর্থ রাউন্ডে বেশ স্নায়ুচাপে ভুগেছেন সিদ্দিকুর। কয়েকটি টি শট (প্রতিটি হোলের প্রথম শট) ঠিকমতো মারতে পারেননি তিনি, যা দেখা যায়নি আগের তিনটি রাউন্ডে। কিন্তু শেষ দু’টি হোলে মাথা ঠাণ্ডা রেখে ইন্ডিয়ান ওপেনের সুবর্ণ জয়ন্তীতে খ্যাতনামা ভারতীয় গলফারদের হতাশ করে শিরোপা জিতে নেন বাংলাদেশের সেরা গলফার।

তৃতীয় রাউন্ড শেষে চার শট এগিয়ে থেকে (-১৭) শীর্ষে ছিলেন সিদ্দিকুর। রোববার চতুর্থ ও শেষ রাউন্ডে দ্বিতীয় ও পঞ্চম হোলে বার্ডি (কোনো হোলের নির্ধারিত পারের চেয়ে এক শট কম খেলা) করেন তিনি। কিন্তু ষষ্ঠ হোলে এসে খেই হারান আক্রমণত্মক খেলতে থাকা সিদ্দিকুর। প্রথম শট ঝোপে গিয়ে পড়লে শেষ পর্যন্ত বোগি (পারের চেয়ে একটি শট বেশি খেলা) নিয়ে এই হোলের খেলা শেষ করতে হয় তাকে।

ঠিকমতো টি শট (প্রতিটি হোলের প্রথম শট) মারতে না পেরে তিনি ‘বোগি’ করেন নবম হোলেও। এক শট বেশি খেলেছেন দশম হোলেও। একাদশ হোলেও হয় ‘বোগি’।

টানা তিনটি বোগির পর ফিরে আসেন সিদ্দিকুর। ১৩ ও ১৪ নম্বর হোলে পান ‘বার্ডি’।

কিন্তু ১৫তম হোলে ‘ট্রিপল বোগি’ ( পারের চেয়ে তিনটি শট বেশি খেলা) করে শিরোপা জয়ের পথটা কঠিন করে ফেলেন তিনি। পরের হোলে আবার করেন বোগি। এ সময় তাকে ছুঁয়ে ফেলে আরো তিনজন গলফার।

তবে ১৭তম হোলে অবিশ্বাস্য এক ‘বার্ডি’ করে আবার এক শট এগিয়ে যান সিদ্দিকুর। ১৮তম বা শেষ হোলে মাথা ঠান্ডা রেখে ১৪ আন্ডার পার (টুর্নামেন্টের মোট পারের চেয়ে ১৪ শট কম খেলা ) নিয়ে শিরোপা জেতেন তিনি।

সিদ্দিকুরের চেয়ে এক শট বেশি খেলে যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের অনির্বাণ লাহিড়ী ও দুইবার এশিয়ান ট্যুরের শিরোপা জেতা ভারতীয় এসএসপি চৌরাশিয়া।

শিরোপা জিতে সিদ্দিকুর রহমান বলেন, ‘এখানে শিরোপা জিততে পেরে আমি ভীষণ খুশি হয়েছি। ব্রুনাইয়ে জেতার পর মাঝে আমাকে বহু কষ্ট করতে হয়েছে। তবে এ টুর্নামেন্টে বেশ ভালো খেলেছি। তবে শুরুটা ভালো হয়নি। বেশ কিছু খারাপ শট খেলেছি। তবুও দিন শেষে শিরোপা জিততে পেরে আমি দারুণ আনন্দিত।’

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ