মন্ত্রিসভা ভাঙছে না, পুনর্গঠন হচ্ছে

sheikh shekh hasina শেখ হাসিনা meeting মন্ত্রীসভাসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বর্তমান মন্ত্রিসভা ভেঙে দেওয়া হচ্ছে না, তবে তা পুনর্গঠন হচ্ছে। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক  মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভুইঞা এ কথা জানান।

তিনি জানান, মন্ত্রিসভা থেকে কিছু সদস্য পদত্যাগ করছেন। আর কয়েকজন নতুন যোগ হচ্ছেন। তবে বর্তমান ফরম্যাটে আজকের বৈঠকই এ মন্ত্রিসভার শেষ বৈঠক।

মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সচিব জানান, মন্ত্রিসভা থেকে যারা যারা পদত্যাগ করবেন তাদের ব্যাপারে শিগগির প্রজ্ঞাপন জারি করা হবে। মন্ত্রীদের পদত্যাগপত্র প্রথমে রাষ্ট্রপতির কাছে যাবে। প্রধানমন্ত্রীর সুপারিশের ভিত্তিতে নির্ধারণ হবে কে থাকবেন সর্বদলীয় মন্ত্রিপরিষদে আর কে থাকবেন না। বর্তমান মন্ত্রিপরিষদের সদস্যদের নতুন করে শপথ করতে হবে না। তবে যারা নতুন করে সর্বদলীয় মন্ত্রিপরিষদে যোগ দেবেন তাদের শপথ পাঠ করানো হবে।

মন্ত্রিপরিষদ সচিব জানান, সর্বদলীয় মন্ত্রিসভায় কতজন সদস্য থাকবেন, নতুন করে কতজন যোগ দেবেন আর পুরানোর মধ্য থেকে কে কে থাকবেন সেটা একমাত্র প্রধানমন্ত্রীই জানেন।

নভেম্বরের শেষের দিকে নির্বাচনের তফসিল এবং জানুয়ারির শুরুর দিকে নির্বাচনের সম্ভাবনা রয়েছে বলেও জানান মোশাররফ হোসেন ভুইঞা।

সোমবার মন্ত্রিসভার বৈঠকের শুরুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাদের পদত্যাগপত্র জমা দেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ