এখনো সংলাপের আশা নাসিমের

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপির শীর্ষস্থানীয় নেতারা যে সময় গ্রেফতার আতঙ্কে ভুগছেন সে সময় সংলাপের ব্যপারে আশাবাদ ব্যক্ত করেছেন মোহাম্মদ নাসিম। আওয়ামী লীগরে সভাপতমিণ্ডলীর এ সদস্য বলেন, আমরা এখনো আশা করি বিএনপি সংলাপে আসবে এবং তাদের দাবি-দাওয়ার প্রস্তাব করবে।

সোমবার দুপুরে রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগের কার্যালয়ে মোহাম্মদ নাসিম আরো বলেন, অনেক সময় শান্তির প্রয়োজনে শক্তি প্রয়োগ করতে হয়। আমি প্রশাসনকে বলবো আপনারা মার্কেটে নিরাপত্তা দেন। দোকানদারদের বোঝান তারা যেন দোকানপাট খোলে, হরতাল প্রত্যাখান করে।

খালেদা জিয়া হরতালের নামে এক যন্ত্রনাদায়ক অস্ত্র ব্যবহার করে ছোট ছোট শিশুদের জীবন নষ্ট করছেন মন্তব্য করে তিনি বলেন, ছাত্রছাত্রীদের পরীক্ষার সময় হরতাল দিয়ে তাদের ভষিৎত নষ্ট করে দিচ্ছেন খালেদা জিয়া।দেশের সরকারি -বেসরকারি সম্পদ নষ্ট করছেন।

শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযোদ্ধের স্বপক্ষের শক্তিকে এগিয়ে নিতে এবং সাংবিধানিক ধারা অব্যহত রাখতে যেকোনো ত্যাগ স্বীকার করতে ১৪ দল প্রস্তুত রয়েছে বলে জানান তিনি।

জাতীয় পার্টির সঙ্গে আলোচনার বিষয়বস্তু প্রসঙ্গে তিনি বলেন, আমরা উভয়ে ঐকমত্য পোষণ করছি; সাংবিধানিক ধারা অব্যহত রাখতে নির্বাচনের বিকল্প নেই। কে নির্বাচনে আসলো আর না আসলো এটা নিয়ে চিন্তা করা যাবে না।

যেভাবেই  হোক সঠিক সময়ে দশম জাতীয় সংসদ  নিবাচন অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, খুব দ্রুত সময়ের মধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করে সবার অংশগ্রহণে নির্বাচনের কাজ শুরু করা দরকার।

বৈঠকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে ১৪ দল নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়াকার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, পলিট ব্যুরোর সদস্য ফজলে হোসেন বাদশা, জাসদের সভাপতিমণ্ডলীর সদস্য শিরনি আক্তার। আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, উপ দফতর সম্পাদক মৃণাল কান্ত দাস।

এসময় জাতীয় পাটির সদস্যদের মধ্যে ছিলেন, মহাসচিব শেখ শহিদুল্লাহ, সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহিম, আমেনা বারি, সাদেক সিদ্দিকি, আফিজুল হক লেবু।

বৈঠকে শেষে সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির(জেপি) সভাপতি আনোয়ার হোসেন মুঞ্জু আগামী দশম জাতীয় নির্বাচনে অংশগ্রহণের ঘোষনা দেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ