শান্তি চাইলে পদত্যাগ করুন

rizvi rijvi রিজভি রিজভী রুহুল কবির ruhul kobirসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, ‘যদি দেশ ও জনগণের শান্তি চান, তাহলে শুধু অন্য মন্ত্রীরাই নয়, আপনি নিজেও জনগণের আহ্বানে সাড়া দিয়ে পদত্যাগ করুন। তা না হলে আপনার প্রত্যাশিত শান্তি কবরের শান্তিতে পরিণত হবে।’ জনগণের অন্তরের আহ্বানে সাড়া না দিয়ে প্রধানমন্ত্রী নিজের জিদকে বাস্তবায়ন করতে একতরফা নির্বাচনের দিকে এগিয়ে যাওয়ার অপচেষ্টা চালাচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি।

সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ১৮ দলীয় জোটের ডাকা তৃতীয় দফায় টানা ৮৪ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনের সার্বিক চিত্র তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

‘আইনগত অনেক দিক দিয়েই সরকার অবৈধ’ উল্লেখ করে রিজভী বলেন, ‘সরকার গণতন্ত্রের শর্ত পূরণ না করে অগণতান্ত্রিক পথে এগুচ্ছে।’ গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়ে একদলীয় নির্বাচনের মাধ্যমে বাকশাল ফিরিয়ে আনার আয়োজন চলছে বলেও অভিযোগ করেন তিনি।

‘আওয়ামী লীগ মনোনয়নপত্র বিক্রি করে রাজনৈতিকভাবে নির্বাচনে এগিয়ে যাচ্ছে’ সাংবাদিকদের এমন কথার জবাবে রিজভী বলেন, ‘সরকার দেশের অগ্রযাত্রাকে পিছিয়ে দিচ্ছে। তাদের গণতান্ত্রিক নির্বাচনে আস্থা নেই।’ এজন্য নিজেদের অশুভ ইচ্ছা বাস্তবায়নের দিকে অগ্রসর হচ্ছে বলেও তিনি মন্তব্য করেন।’

সরকার বিরোধী দলের ওপর নির্যাতনের জন্য চণ্ডীমূর্তি ধারণ করেছে মন্তব্য করে তিনি বলেন, ‘সমঝোতা, শান্তি ও নিরাপত্তার স্বার্থে বিএনপি একাধিকবার সংলাপের প্রস্তাব দিয়েছে। কিন্তু সরকারের আন্তরিকতার অভাবে সেগুলো আলোর মুখ দেখেনি।’

হরতালের প্রথমদিন সন্ধ্যার পর থেকে দ্বিতীয়দিন দুপুর পর্যন্ত ১৪শ’র বেশি আহত, ৫৬০ জনের বেশি গ্রেফতার, বিভিন্ন মামলায় পাঁচ হাজারের বেশি নেতাকর্মীকে আসামি এবং ভ্রাম্যমাণ আদালতে ১৫ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে বলে দাবি করেন রিজভী। একই সঙ্গে আটক নেতাকর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ