পতাকা ব্যবহার ও ফাইলে সই অবৈধ

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, সরকারের সব মন্ত্রীরা পদত্যাগ করায় এখন তারা দায়ীত্বে থাকতে পারেন না। তারা গাড়িতে জাতীয় পতাকা ব্যবহার ও সরকারের কোনো ফাইলে স্বাক্ষর করলে সেটা অবৈধ হবে।

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের টানা ৮৪ ঘণ্টা হরতালের তৃতীয় দিন শেষে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মঙ্গলবার তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, প্রশাসনের সচিব এবং পুলিশ বাহিনী এখন ওই সব ব্যক্তিদের কোনো আদেশ পালন করলে সেটাও অবৈধ হবে। এর পরও প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা এ অবৈধ সরকারের অবৈধ কথায় পরিচালিত হলে তাদের একদিন জবাবদিহি করতে হবে

তিনি বলেন,  সারা জাতি যখন শান্তি ও স্থিতিশীলতার জন্য সমঝোতায় আসার অপেক্ষায় তখনই সরকার সংলাপের নামে বিভ্রান্তির কুয়াশা ছড়িয়ে দিয়েছে। তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে যে আন্দোলন হচ্ছে তা দমন করতে তারা দলীয় নেতাকর্মীদের নির্যাতন চালাচ্ছে।

পদত্যাগ করার পরও মন্ত্রীরা দায়িত্ব পালন করছেন এ ব্যাপারে আদালতে যাবেন কি-না জানতে চাইলে বিএনপির এ নেতা বলেন, এ বিষয়ে দলের হাই কমান্ডের বৈঠকে আলোচনার মাধ্যমে প্রদক্ষেপ নেয়া হবে।

নির্বাচন বিষয়ে বিএনপির সঙ্গে আলোচনা চলছে নির্বাচন কমিশনার দেয়া এ বক্তব্যের বিষয়ে জানতে চাইলে রিজভী বলেন, এ বিষয়ে আমার কিছু জানা নেই। আমি শুধু জানি ১৮ দলীয় জোটসহ অন্যান্য রাজনৈতিক দল দেশকে রক্ষা করতে নির্বাচনের সময় একমাত্র তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল করতে হবে। সে লক্ষ্যেই  আমাদের আন্দোলন।

সংবাদ সম্মেলনে তিনি হরতালের সার্বিক চিত্র তুলে ধরে বলেন, সারা দেশে ১৮ দলীয় জোটের দু’জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১১শ, গ্রেফতার  ৪৫০, আসামী করা হয়েছে চার হাজার নেতাকর্মীকে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ