আইনমন্ত্রীর বক্তব্যে মন্ত্রীসভায় ক্ষোভ

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ ‘মন্ত্রীদের পদত্যাগ সংবিধান সম্মত হয়নি’ আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ব্যারিষ্টার শফিক আহমেদের এমন বক্তব্য নিয়ে মহাজোট সরকারের পদত্যাগ জমা দেওয়া মন্ত্রীদের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে। ক্ষুব্ধ হয়েছেন সরকারের নীতি-নীর্ধারকরাও। সংশ্লিষ্ট কয়েকটি সূত্রে এসব তথ্য জানা গেছে।
সূত্র জানায়, মন্ত্রীদের পদত্যাগ পত্র জমা দেওয়া প্রসঙ্গে মঙ্গলবার সচিবালয়ে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ব্যারিষ্টার শফিক আহমেদের তীব্র ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে মন্ত্রীদের মাঝে। মন্ত্রীরা বিষয়টি নিয়ে সরকারের নীতি-নির্ধারকদের সঙ্গে কথা বলতে গিয়ে তাদের ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলেছেন, দশম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারের দায়িত্বশীল কোন কর্মকর্তার কাছ থেকে এমন বক্তব্য অনাকাংখিত। এতে সংকট আরো বাড়বে।
বিষয়টি নিয়ে পদত্যাগ পত্র জমা দেওয়া যোগাযোগ মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের এবিসি নিউজ বিডিকে বলেন, আমরা বর্তমান রাজনৈতিক সংকটের উত্তরণ চাই, সবাইকে নিয়ে নির্বাচন করতে চাই। জানিনা আইনমন্ত্রী কি কথার উপর এমন কথা বলেছেন। তবে সংকট আরো ঘনিভূত হয় এমন বক্তব্য কারো দেওয়া উচিৎ নয়।
ওবায়দুল কাদের আরো বলেন, যদি আইনমন্ত্রীর কথা সত্য হয়, তাহলে প্রধানমন্ত্রীসহ আমরা অন্যায় করেছি। অর্থাৎ আমরা সংবিবধান বুঝি না। আমরা সংবিধান বহির্ভত কাজ করেছি।
খাদ্যমন্ত্রী ড. আব্দুরর রাজ্জাক এবিসি নিউজ বিডিকে বলেন, আইনমন্ত্রীর বক্তব্য মন্ত্রীসভার সদস্যদের আহত করেছে, ব্যাথিত করেছে। এটা আমাদের অনাকাংখিত। তার এ বক্তব্য নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলেও জানান আব্দুর রাজ্জাক।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ