মন্ত্রীদের পদত্যাগ পত্র পায়নি মন্ত্রিপরিষদ বিভাগ

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ পদত্যাগ পত্র জমা দেওয়া মহাজোট সরকারের মন্ত্রীদের পদত্যাগ পত্র পৌঁছেনি মন্ত্রীপরিষদ বিভাগে। পদত্যাগ পত্র জমা দেওয়া মন্ত্রীদের বর্তমান অবস্থা পরিস্কার না করেই আহবান করা হয়েছে মন্ত্রীসভার বৈঠক। আগামী রোববার মন্ত্রিসভার এই বৈঠক আহবান করা হয়েছে।

বুধবার দুপুরে মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা সচিবালয়ে তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, মন্ত্রীদের পদত্যাগের কেনো কাগজপত্র পায়নি। কাগজ পেলে দ্রুত ব্যবস্থা নেবো। বেশি সময় প্রয়োজন হবে না। পদত্যাগপত্র পেলে সার সংক্ষেপ তৈরী করে প্রধানমন্ত্রীর অনুমোদন নেবো। এরপর রাষ্ট্রপতির অনুমোদন পেলে প্রজ্ঞাপন জারি হবে। ওটা নেওয়ার জন্য বেশি সময় লাগবে না।

পদত্যাগ পত্র মন্ত্রিপরিষদ বিভাগে পৌঁছুলে সার সংক্ষেপ তৈরী করে প্রধানমন্ত্রী অনুমোদনের পর রাষ্ট্রপতির অনুদোমনের জন্য পাঠানো হবে। রাষ্ট্রপতি অনুমোদন দিলে মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করবে।

মন্ত্রিসভার বৈঠকের বিষয়ে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সোমবার প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকবেন। সে কারণেই রোববার মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে।

রোববারের মন্ত্রিসভার বৈঠকটি মহাজোট সরকারের বর্তমান কাঠামোর বৈঠক নাকি পূনগঠিত মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে, জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, তা এখনই বলতে পারবো না।

গত সোমবারের বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব বলেছিলেন, হয়তো এটিই বর্তমান সরকার কাঠামোর শেষ বৈঠক।

এ বিষয়ে তার কাছ জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সময় ও পরিস্থিতি অনুযায়ী বলেছিলাম। পরিবর্তিত পরিস্থিতি অনুযায়ী কোন্ কাঠামোর মন্ত্রিসভার বৈঠক হবে তা বলা যাবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ