অবৈধ নিদের্শের পাল্টা ব্যবস্থা ন্যায়সঙ্গত

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ বলেছেন, বর্তমান অবৈধ সরকারের যেকোনো নির্দেশ মানা অবৈধ। আর তাদের নির্দেশে জনগণের ওপর জুলুম নির্যাতন হলে তার পাল্টা ব্যবস্থা হবে ন্যায়সঙ্গত।

বুধবার বিকালে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে ৮৪ ঘণ্টা হরতাল শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আজ হরতালের শেষের দিন দলের মহিলা সংসদ সদস্যরা নয়াপল্টনের কার্যালয়ে প্রবেশ করার চেষ্টা করলে পুলিশ তাদের মাথার চুল ধরে টেনেহিচড়ে প্রিজন ভ্যানে তুলে নেয়। মহিলা সংসদ সদস্যদের সঙ্গে এ ধরণের ন্যাক্কারজনক আচরণ দেখে মনে হচ্ছে আমরা পুলিশি রাষ্ট্রে বাস করছি।

প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়ের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, জয়ের বক্তব্য সংস্কৃতি ও গণতন্ত্র পরিপন্থি। তিনি তার মায়ের ভাষায় কথা বলেছেন, বাবার ভাষায় কথা বলেননি।

সচিব ও মন্ত্রণালয়ের কর্মচারীদের উদ্দেশে রিজভী বলেন, আপনারা মন্ত্রীদের কথা অনুযায়ী কোনো কাজ করবেন না। তাদের কথায় কাজ করলে সেটা অবৈধ হবে।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নানাভাবে হয়রানি করা হচ্ছে। পাশাপাশি বিরোধী দলের অফিসগুলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দিয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

মন্ত্রীদের পদত্যাগের বিষয়ে তিনি বলেন, সংবিধান অনুযায়ী কোনো মন্ত্রী পদত্যাগ করা মাত্রই তা কার্যকর হওয়ার কথা। কিন্তু সরকার এখানে গায়ের জোড় খাটাচ্ছে।

সরকার বিরোধী আন্দোলনের বিষয়ে তিনি বলেন, দলের ও জোটের নীতিনির্ধারনী ফোরাম বসে আন্দোলন কর্মসূচি চূড়ান্ত করবে। তবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এ সময় তিনি টানা ৮৪ ঘণ্টার হরতালের চিত্র তুলে ধরেন। তিনি বলেন, টানা ৮৪ ঘণ্টার হরতালে ১৮দলীয় জোটের নিহত হয়েছেন ২জন, আহত ৫ হাজার ৪শ, গ্রেফতার ২১হাজার দশ, আসামি ২১ হাজার ও ভ্রাম্যমান আদালত বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ২১ নেতাকর্মীকে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ