নির্বাচন কমিশনের পদত্যাগ চাই

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ অন্ধকারে অদৃশ্য একটি ভূঁইফোড় সংগঠনকে দেশের ৪২তম রাজনৈতিক দল হিসেবে  নিবন্ধনের সনদ দেওয়ায় নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

রিজভী অভিযোগ করে বলেন,  ‘বিএনপিকে ভাঙ্গার লক্ষ্যেই সরকার তার গোয়েন্দা সংস্থা, জনপ্রশাসনকে ব্যবহার করছে। সরকারের ইচ্ছা বিএনপি ভাঙছে জনমনে এমন বিভ্রান্তি ছড়ানো।  সরকারের এই ইচ্ছাকে ইসি নীলনকশার মাধ্যমে বাস্তবায়ন করছে’।

তিনি আরো বলেন, ‘বিএনএফ নামের ওই ভূঁইফোড় সংগঠনটির সামান্যতম অস্তিত্বের খবরও দেশবাসী জানে না। বিএনএফ শব্দটি বিএনপির প্রায় সমধ্বণী সম্পন্ন। জনমনে বিভ্রান্তি সৃষ্টি করার জন্যই অত্যান্ত  নোংরা রাজনৈতিক উদ্দেশ্যে তাদেরকে নিবন্ধন দেওয়া হয়েছে’।

নির্বাচন কমিশনকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বর্ধিত অংশ মন্তব্য করে রিজভী বলেন, ‘বিএনএফকে নিবন্ধন দেওয়া বিএনপির পক্ষ থেকে ইসির এহেন হীন উদ্দেশ্যপ্রণোদিত কর্মকাণ্ডের র্তীব্র নিন্দা এবং তাদের নিবন্ধন বাতিলের জোর দাবি জানাচ্ছি’।

তিনি বলেন, ‘বিএনপি’র পক্ষ থেকে অনুরোধ করার পরও নির্বাচন কমিশন বিএনএফ কে নিবন্ধনের সনদ দেওয়ার যে লজ্জাজনক ঘটনাটি ঘটালেন জনগণের নিকট একদিন তার কৈফিয়ত দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে’।

বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, ‘জনগণের নিকট সত্যের দরজা-জানালা বন্ধ হয়নি। অবৈধকে বৈধ করার জালিয়াতির সার্টিফিকেট প্রদানের জন্য নির্বাচন কমিশনকে একদিন বিচারের  কাঠগড়ায় দাঁড়াতে হবে।

তিনি বলেন, ‘সরকার একতরফা নির্বাচনের নামে এখন গণতন্ত্রকে ফায়ারিং স্কোয়াডের সামনে  দাঁড় করিয়েছে। প্রতিদিন নানা ধরনের ধোয়াশা সৃষ্টি করে প্রকৃত বাকশালের দিকেই তারা এগিয়ে  যাচ্ছে’।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ