সন্ধ্যার পর মন্ত্রীদের দফতর বন্টনের প্রজ্ঞাপন!

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ মন্ত্রীদের দফতর বন্টনের প্রজ্ঞাপন মঙ্গলবার সন্ধ্যার পর জারি করা হতে পারে বলে মন্ত্রিপরিষদ বিভাগের একটি সূত্র জানিয়েছে। এদিকে সর্বদলীয় সরকারের মন্ত্রিসভায় যারা স্থান পাবেন না বলে ধারণা করা হচ্ছে, সেইসব মন্ত্রী-প্রতিমন্ত্রী শেষ কার্যদিবসে সচিবালয়ে প্রবেশের পর থেকেই কর্মব্যস্ত সময় কাটান।

মঙ্গলবার সকালে তারা সচিবালয়ে প্রবেশের পর থেকেই কর্মব্যস্ত হয়ে পড়েন। পরে থাকা অসমাপ্ত কাজ সমাপ্ত করতে ব্যস্ত হয়ে পড়েন। স্ব-স্ব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে বিদায় নেন। কেউ কেউ আবার দোয়া চান। কেউবা আবার ফিরে আশার প্রত্যয় ব্যক্ত করেন। কারো কারো চোখ ছিল অশ্রুশিক্ত।

সকালে স্বাস্থ্যমন্ত্রী ডা. আ.ফ.ম রুহুল হক মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে বিদায় নেন। এর পর দুপুরের কিছু সময় আগে সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদ সবার কাছ থেকে বিদায় নেন। দুপুর পৌনে দুটায় আনুষ্ঠানিকভাবে খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে বিদায় নিয়ে সচিবালয় ত্যাগ করেন ড. আব্দুর রাজ্জাক। তিনি নির্বাচিত হয়ে স্বীয় মন্ত্রণালয়ে ফিরে আসার প্রত্যয়ও ব্যক্ত করেন। নৌমন্ত্রী শাহাজান খান, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমানও বিদায় নেন কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে।

সোমবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আবদুল লতিফ বিশ্বাস, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী আফছারুল আমীন এবং প্রতিমন্ত্রী মোতাহার হোসেন বিদায় নেন কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে।

মঙ্গলবার সকাল ১১টার মধ্যেই সচিবালয়ে প্রবেশ করেন শ্রমমন্ত্রী রাজীউদ্দিন আহমেদ রাজু, শ্রমমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, সংস্কৃতি মন্ত্রী আবুল কালাম আজাদ, স্বাস্থ্যমন্ত্রী ডা. আ.ফ.ম রুহুল হক, খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, রেলমন্ত্রী মুজিবুল হক, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী ফারুক খান, আইন বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ।

সর্বশেষ কর্মদিবসে মঙ্গলবার সকালেই সচিবালয়ে প্রবেশ করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের জাহাঙ্গীর কবীর নানক, সরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, ভূমি প্রতিমন্ত্রী মুস্তাফিজুর রহমান ফিজার, পূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান। সচিবালয়ে প্রবেশের পর থেকেই তারা ব্যস্ত সময় কাটান।

২০০৮ সালে নবম জাতীয় সংসদের নির্বাচনের পর ৬ জানুয়ারি বর্তমান সরকার দায়িত্বভার গ্রহণ করে। ২৪ জানুয়ারি সরকারের মেয়াদ শেষ হওয়ার কথা। সংবিধান অনুযায়ী এরই মধ্যে নির্বাচন সম্পন্ন করতে হবে। গত ১১ নভেম্বর মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পদত্যাগপত্র দেন মন্ত্রিসভার সদস্যরা। সোমবার কয়েকজন নতুন মন্ত্রীর শপথের মধ্য দিয়ে শুরু হয় সর্বদলীয় সরকার গঠনের উদ্যোগ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ