শান্তির জন্যই রাষ্ট্রপতির কাছে যাওয়া

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ ও জাতির শান্তির জন্যই আমরা রাষ্ট্রপতির কাছে সুষ্ঠু সমাধানের আবেদন করেছি। তিনি আমাদের কথা মনযোগ সহকারে শুনেছেন। মঙ্গলবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ১৮ দলীয় জোটের বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

নির্বাচন কমিশন গঠনের আগে গতবছর প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের কাছে বিরোধীদলের পক্ষ থেকে যে প্রস্তাব দেওয়া হয়েছিল তা রক্ষা করেননি রাষ্ট্রপতি। এবার কি রাষ্ট্রপতি আপনাদের অনুরোধ রাখবেন- এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, দেশ ও জাতির বৃহত্তর শান্তি ও শৃঙ্খলার জন্যই আমরা রাষ্ট্রপতির কাছে গিয়েছি। তিনি আমাদের কথা মনযোগ দিয়ে শুনে বলেছেন, তার (রাষ্ট্রপতির) ক্ষমতা সীমিত। এই সীমিত ক্ষমতার মধ্যেই তিনি দুই দলকে সমঝোতায় আনার উদ্যোগ নেবেন।

মির্জা ফখরুল বলেন, আমরা বলেছি বর্তমান নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনে যাবে না ১৮দল। কারণ এই নির্বাচন কমিশন বিএনএফ এর মতো একটি অযোগ্য সংগঠনকে নিবন্ধন দিয়েছে। নির্বাচন কমিশন এই সংগঠনের মাধ্যমে জনগণকে বিভ্রান্তিতে ফেলতে চায়। তারা সরকারের হয়ে এই ষড়যন্ত্র করছে। এদের দ্বারা কোনো সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ