বিএনপিকে ছাড়া নির্বাচন হবে না

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, বিএনপিকে ছাড়া দেশে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তিনি বলেন, যদি বিএনপিকে ছাড়া কোনো নির্বাচন হয় তা হবে প্রহসনের নির্বাচন।ওই নির্বাচনে ভোটাররা ভোট দিতে যাবেন না।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘তারেক রহমান ও আজকের বাংলাদেশ’ শীর্ষক  নাগরিক সমাবেশে  এসব কথা বলেন তিনি। বাংলাদেশ জাতীয়তাবাদী মানবাধিকার ফোরাম এ নাগরিক সমাবেশের আয়োজন করে।

জয়নুল আবদিন ফারুক বলেন, যারা বলেন খালেদা জিয়া এখন দেন দরবার করছেন, আন্দোলন ভুলে গেছেন; আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই-আপনাদের আরো হাজার বছর সময় লাগবে খালেদা জিয়ার রাজনীতি বুঝতে। খালেদা জিয়া যখন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে গেছেন তখন থেকে সুধীসমাজ তাকে উৎসাহিত করতে শুরু করেছে। খালেদা জিয়া আন্দোলনও করতে জানেন আবার সংকট নিরসনও করতে জানেন।

সরকারকে আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা এখনও সংসদ অধিবেশন চালিয়ে যাচ্ছেন। আপনারা চাইলে এখনও সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার যোগ করতে পারেন। যদি আপনারা গণতন্ত্রে বিশ্বাস করেন; তাহলে এ কাজটি করেন। এতে বর্তমান সংকটের নিরসন হবে।

প্রধানমন্ত্রীকে প্রশ্ন করে তিনি বলেন, ‘আপনি বিভিন্ন জনসভায় বক্তব্য দিচ্ছেন খালেদ জিয়া মানুষ হত্যা করে চলছেন, আপনি কী ভুলে গেছেন আপনার অতীত? ৯৪-৯৬ সালে আপনি কত মানুষের প্রাণ নিয়েছেন, দেশের কত ক্ষতি করেছেন?’

বিরোধীদলীয় চিফ হুইপ বলেন,এসব কিছু আমরা ভুলি নাই। তাই যদি আপনি কোনো সমস্যা আর বাড়াতে না চান,তাহলে জনগণের দাবি মেনে নিয়ে একটি সুষ্ঠ নির্বাচন হতে দিন।

দলীয় কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আন্দোলনের প্রস্তুতি নিন। গণতন্ত্রের স্বার্থে আগামীতে আরও বড় আন্দোলন করতে হবে । বিএনপিকে ছাড়া কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

সংগঠনের সভাপতি মো: রেজাউল করিম শিকাদারের সভাপতিত্বে নাগরিক সমাবেশে আরও উপস্থিত ছিলেন  মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো: রহমতুল্লাহ, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক আবদুল আওয়াল ঠাকুর প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ