রাষ্ট্রপতির সিদ্ধান্তে আমরা হতাশ

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, রাষ্ট্রপতির সিদ্ধান্তে আমরা হতাশ। খালেদা জিয়ার সঙ্গে বৈঠকের পর আমরা অন্য কিছু আশা করেছিলাম। কিন্তু তিনি তা না করে শেখ হাসিনাকে নির্বাচনকলীন সরকারের প্রধানমন্ত্রী হিসেবে অনুমতি দিয়েছেন।

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বৃহস্পতিবার দুপুরে চলমান সংকট, রাষ্ট্রপতির ভূমিকা এবং জনপ্রত্যাশা’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায়  এসব কথা বলেন তিনি। ডেমোক্রেটিক মুভমেন্ট এ আলোচনা সভার আয়োজন করে।

বিরোধীদলীয় চিফ হুইপ বলেন, রাষ্ট্রপতি ঘোষণা করেছেন, আর কোনো সমস্যা না হলে গতকালের (বুধবার) অধিবেশনই হবে এ সংসদের শেষ অধিবেশন। কিন্তু  আমি তাকে অনুরোধ করে বলতে চাই , আপনি আমাদের সবার মহামান্য রাষ্ট্রপতি। আপনি চাইলে এখনও সংসদ অধিবেশন বাড়িয়ে তত্ত্বাবধায়ক সরকারের বিল পাশ করাতে পারেন।

রাষ্ট্রপতির উদ্দেশে তিনি বলেন, খালেদা জিয়ার সঙ্গে কথা বলার পর আমরা অন্য কিছু আশা করেছিলাম। আপনি খালেদা জিয়ার সঙ্গে হাস্যজ্জ্বল কথা বলেছেন। কিন্তু আপনি এমন একটি সিদ্ধান্ত নিয়েছেন যে সারা দেশ হতাশ।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, একদলীয় খেলা বন্ধ করুন। অতীতেও আপনি এরশাদের সময় নির্বাচনে গিয়েছেন। কিন্তু আমরা যাইনি। এবারও তাই করছেন। আপনি মক্কা যাচ্ছেন শুনেছি। আল্লাহর ঘরে গিয়ে একবার ভাবুন, এ সংকটের সৃষ্টি কে করেছেন। আপনিই এ সংকটের সৃষ্টি করেছেন এবং আপনাকেই এ সমস্যার সমাধান করতে হবে।

প্রধান নির্বাচন কমিশনারের উদ্দেশে তিনি বলেন, আপনি অবৈধভাবে বিএনএফকে নিবন্ধন দিয়েছেন। আপনি দেশের কোনো স্থানে তাদের অফিস দেখাতে পারবেন না। আপনি বিএনপিকে ভাঙার ষড়যন্ত্র করছেন। মূলত আপনি আওয়ামী লীগের আজ্ঞাবহ।

সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, আলোচনার দুয়ার এখনও খোলা আছে। সংলাপে বসুন, এ সংকটের সমাধান করুন।

সংগঠনের উপদেষ্টা শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে আলোচনায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি  আজিজুল হাই সোহাগ, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক আবদুল আওয়াল ঠাকুর, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো: রহমতুল্লাহ ও সাবেক সাংসদ আবুল কালাম আজাদ সিদ্দিকী ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ