শেখ হাসিনার ভয় তারেক রহমান

এম সাইফুর রহমান, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, শেখ হাসিনা তারেক রহমানকে ভয় পায়। আর ভয় পায় বলেই তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে সরকার।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে তারেক রহমানের ৪৯তম জন্মদিন উপলক্ষে গণতন্ত্র, জাতীয়তাবাদী  রাজনীতি ও তারেক রহমান শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।  ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এ আলোচনা সভার আয়োজন করে।

নজরুল ইসলাম খান বলেন, সরকার খালেদা জিয়া, তারেক রহমান, বিএনপি, জনগন ও নির্বাচনকে ভয় পায়। আর সে কারণেই তারেক রহমানকে নিয়ে সরকার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

তারেক রহমানের মামলার বিচার কাজে সরকার সব ধরনের প্রভাব বিস্তারের চেষ্টা করেছেন অভিযোগ করে নজরুল ইসলাম খান বলেন, পৃথিবীর কোথাও তারেক রহমানের এক খণ্ড জমি খুঁজে পাওয়া যায়নি। তিনি কোনো অন্যায়ের সঙ্গে জড়িত ছিলেন না।

তিনি বলেন, যে মামলায় তারেক রহমান নির্দোষ প্রমাণিত হয়েছে ওই মামলা নিয়েও প্রধানমন্ত্রী তার সহচর ও কিছু বুদ্ধিজীবীরা অপপ্রচার চালিয়েছে।

সর্বদলীয়-বহুদলীয় সরকার নয়, নির্দলীয় সরকাররের অধীনে নির্বাচন দাবি করে নজরুল ইসলাম খান বলেন, দেশের সংখ্যাঘরিষ্ঠ মানুষের দাবি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। তাই আমরা সর্বদলীয় ও বহুদলীয় সরকার চাই না। আমরা জনগণের দাবি নির্দলীয় সরকারের অধীনে  নির্বাচন চাই।

বিএনপির এই নেতা বলেন, জনগণের স্বার্থ নিয়ে আমরা আন্দোলন করছি। আমাদের আন্দোলনে দেশের মানুষ স্বতঃস্ফুর্তভাবে অংশ নিয়েছে। জনগণ যে আন্দোলনের সঙ্গে থাকে সে আন্দোলন সফল হবেই।

সরকারের পতন তরান্বিত করতে দলীয় নেতাকর্মীদের রাজপথে নেমে আসার আহবান জানান তিনি।

সংগঠনের সভাপতি একে আজিজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও ফেডালের সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শওকত মাহমুদ, সংগঠনের মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন, ড্যাবের সহ-সভাপতি ডা. আব্দুস সালাম, ডা. রফিকুল কবির লাভু, জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি হাফেজ আব্দুল মালেক প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ