এরশাদের জন্য মানুষ থুথুও নষ্ট করে না

asm Hannan Shah আ স ম হান্নান শাহএম সাইফুর রহমান, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ এরশাদকে উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, আজ দেশের মানুষ তাকে এতটাই ঘৃণা করে, তাকে থুথু দিয়ে সেই থুথুও নষ্ট করতে চায় না মানুষ।

এছাড়া নির্বাচনকালীন এ মন্ত্রিসভা দিয়ে নির্বাচন সম্ভব নয় এবং সেই নির্বাচন ১৮ দলীয় জোট করতে দেবে না বলেও হুশিয়ারি উচ্চারণ করেছেন তিনি।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব কনফারেন্স লাউঞ্জে অল কমিউনিটি ফোরাম আয়োজিত ‘জনতার প্রশ্ন- সংবিধান কার স্বার্থে’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ হুশিয়ারি দেন।

হান্নান শাহ বলেন, ‘বর্তমান যে সরকার রয়েছে তাকে সর্বদলীয় সরকার না বলে এখন বহুদলীয় সরকার বলছে আওয়ামী লীগ। কিন্তু এটা মহাজোট সরকারেরই অন্য একটি রুপ। এ সরকার দিয়ে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।’

তিনি বলেন, ‘দেশে প্রতিদিন মানুষ হত্যা করা হচ্ছে। জাতি যে সঙ্কটময় পরিস্থিতিতে আছে এর দায়ভার সরকারকেই নিতে হবে।’

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের কারণে দেশের মানুষের কোনো ক্ষতি হোক তা আমরা চাই না। কিন্তু এ সরকার বেশি দিন থাকলে বাইরে কোনো একটি শক্তি হস্তক্ষেপ করতে পারে এবং আমাদের স্বাধীনতা হরণ করতে পারে।

বিএনপির এ নেতা বলেন, মার্কিন কংগ্রেসে বাংলাদেশকে নিয়ে কথা হয়েছে। তাদের ক্ষমতা কতটুকু প্রধামন্ত্রী জানেন। যদি না জেনে থাকেন তবে প্রধানমন্ত্রীকে বলবো এখনি জেনে নিন।

এখন নতুন খেলা শুরু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, হঠাৎ প্রধানমন্ত্রী আমাদের মহাসচিবকে তাদের সাধারণ সম্পাদকের সাথে সংলাপের নির্দেশ দিয়েছেন। কিন্তু আমাদের মহাসচিবকে নির্দেশ দেওয়ার তিনি কে? তার কথা এখন বাংলাদেশের মানুষ বিশ্বাস করে না।

বিশিষ্ট শিক্ষাবিদ নূরুল আফসার বাহাদুরের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সংবিধান বিশেষজ্ঞ ড. তুহিন মালিক, বিশিষ্ট কলামিস্ট ড. নয়ন বাঙ্গালী প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ