এরশাদ বিশ্বাসঘাতক

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ পার্টির `কিছু সুবিধাবাদী ও মন্ত্রিত্বলোভী দোদুল্যমান নেতাকে` আওয়ামী লীগের তথাকথিত সর্বদলীয় সরকারের মন্ত্রিত্বে আসীন করে জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমদের।

তিনি এর বিরুদ্ধে প্রতিবাদী অবস্থান গ্রহণ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ে এ দাবি মানতে সরকারকে বাধ্য করতে দলের তৃণমূল নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করে নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন আয়োজনের জন্য বর্তমান সরকারের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টির এই প্রবীণ নেতা। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন।

কাজী জাফর বলেন, চেয়ারম্যান এরশাদ জাতীয় পার্টিকে এক বিশ্বাসঘাতক গণধিকৃত পার্টি হিসেবে জনগণের সামনে উপস্থাপন করেছেন। বিবৃতিতে কাজী জাফর সুস্থ হয়ে পরবর্তী করণীয় নির্ধারণ করবেন বলে ঘোষণা দেন।

এদিকে, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমদের দেওয়া একটি বিবৃতির পরপরই দলের প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, এ ধরনের বিবৃতি দেওয়ার এখতিয়ার কাজী জাফর আহমদ রাখেন না। তিনি দলের শৃঙ্খলা পরিপন্থী কাজ করেছেন বলেও মন্তব্য দলীয় প্রধানের।

এরশাদের বরাত দিয়ে এবিসি নিউজ বিডিকে কথাগুলো জানিয়েছেন তার প্রেস ও পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায়। এরশাদ বলেছেন, কাজী জাফর আহমদ এখন হাসপাতালে চিকিৎসাধীন। তিনি এই বিবৃতি দিয়েছেন কী-না তা নিয়ে সন্দেহ রয়েছে। সত্যিই যদি তিনি এই বিবৃতি দিয়ে থাকেন তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। সুনীল শুভরায় এসময় আরও জানান, এরশাদ বলেছেন, জাতীয় পার্টি তত্ত্বাবধায়ক সরকারে বিশ্বাসী নয়। তাই বিএনপির এই এজেন্ডা বাস্তবায়নে একসঙ্গে আন্দোলন করার কোনো যুক্তি নেই।

অন্যদিকে বিবৃতিতে কাজী জাফর বলেন, যে জাতীয় পার্টিকে আমরা অনেক বাধা বিপত্তি অতিক্রম করে তিল তিল করে গড়ে তুলেছি সেই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের এহেন লজ্জাজনক ও গণবিরোধী কার্যকলাপের বিষয়ে আমরা নিশ্চুপ থাকতে পারি না। দেশের এই ক্রান্তিলগ্নে আমরা নিশ্চুপ থাকলে ইতিহাস আমাদের ক্ষমা করবে না।

কাজী জাফর তার বিবৃতির মাধ্যমে জাতীয় পার্টির মধ্যে থাকা সরকারের অনুগত নেতাদের বিরুদ্ধে প্রতিবাদী অবস্থান গ্রহণ করতে তৃণমূল পর্যায়ের সকল নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। জাতীয় জীবনের এ বিশেষ সন্ধিক্ষণে নিজের বক্তব্য উপস্থাপনের জন্য সংবাদ সম্মেলন আহ্বান করেছিলেন উল্লেখ করে কাজী জাফর বলেন, তিনি হাসপাতালে চলৎশক্তিহীন অবস্থায় চিকিৎসাধীন। তাই বিবৃতির মাধ্যমে নিজের বক্তব্য তুলে ধরেছেন।

সুস্থ হওয়ার পর পার্টির অধিকাংশ প্রেসিডিয়াম সদস্য, এমপি, ভাইস চেয়ারম্যান, যুগ্মমহাসচিব ও কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে পার্টির নেতাকর্মীদের পরবর্তী কার্যক্রমের দিক নির্দেশনা দেবেন বলেও বিবৃতিতে জানান কাজী জাফর আহমদ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ