ফখরুল গুজব বললেও হান্নান বলছেন বৈঠক নিষ্ফল

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ চলমান সঙ্কট নিরসনের নামে রাজনৈতিক নেতাদের ‘ফোন’, ‘সংলাপ’ বা ‘বৈঠক’ নাটক চলছেই। এ যেন মেগাসিরিয়াল। আজকে প্রচারিত হচ্ছে ‘সাধারণ সম্পাদক-মহাসচিব বৈঠক’ পর্ব। পরিস্থিতি এমন যে-আজকের সঙ্গে কালই মিল পাওয়া যাচ্ছে না। প্রতিনিয়ত ‘চমক’ দিতে গিয়ে সঙ্কট আরও ঘনীভূত করে ফেলা হচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের ‘বৈঠক’ সম্পর্কে বিএনপির দুই নেতার বক্তবেই কোনো মিল নেই। এর ফলে আবার দেখা দিয়েছে বিভ্রান্তি।

বৈঠকের বিষয়ে বিস্ময় প্রকাশ করে মির্জা ফখরুল বলেছেন এটা গুজব। এ ধরনের কোনো বৈঠক হয়নি। অথচ বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ এ ‘বৈঠক’কে নিষ্ফল বলে মন্তব্য করেছেন।

শনিবার রাত ১২টার দিকে খালেদা জিয়ার বাসা থেকে মির্জা ফখরুল বেরিয়ে এলে তার কাছে সৈয়দ আশরাফের সাথে বৈঠকের কথা জানতে চান সাংবাদিকরা। এ সময় রীতিমতো বিরক্তি প্রকাশ করেন তিনি। ফখরুল বলেন, ‘বৈঠকের খবর সম্পূর্ণ ভিত্তিহীন, গুজব। কোনো বৈঠক হয়নি। আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতেই এ ধরনের গুজব ছড়ানো হচ্ছে।

অন্যদিকে, সৈয়দ আশরাফুল ইসলাম ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মধ্যে অনুষ্ঠিত ‘গোপন’ বৈঠকের কথা স্বীকার করে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ বলেছেন, “আশরাফুল ইসলাম ও মির্জা ফখরুলের বৈঠক নতুন করে কোনো আশা জাগাতে পারেনি। এ সংলাপের মাধ্যমে কোনো ইতিবাচক ফল পাওয়া যায়নি বলেই খবর পেয়েছি আমরা।”
রোববার দুপুরে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক প্রতিবাদ সভায় হান্নান শাহ একথা বলেন। ‘চলমান রাজনৈতিক সঙ্কট ও বিএনপি’র নির্বাহী সদস্য মেজর অব. মিজানুর রহমানসহ শীর্ষ নেতাদের মুক্তির দাবি’ শীর্ষক এ প্রতিবাদ সভার আয়োজন করে মেজর অব. মিজান মুক্তি সংগ্রাম পরিষদ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ