তফসিল ঘোষণার পদ্ধতি নিয়ে দ্বিধায় ইসি

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পদ্ধতি নিয়ে দ্বিধাদ্বন্দ্বে রয়েছে নির্বাচন কমিশন। কোন পদ্ধতিতে তফসিল ঘোষণা হবে তা নিয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে সকাল থেকে বৈঠক চলছে। তবে এখনও এ ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছতে পারেনি কমিশন।

নির্বাচন কমিশন সচিবালয় সূত্রে জানা যায়, সাংবাদিকদের ব্রিফ করে, নাকি জাতির উদ্দশ্যে ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা দিবেন তা নিয়ে কমিশনাররা ঐক্যমতে পৌঁছতে পারেননি।

অপর একটি সূত্রে জানা যায়, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা করতে পারেন। যে কোনো দিন যে কোনো মূহুর্তেই তফসিল ঘোষণা হতে পারে।

এদিকে, তফসিল ঘোষণা করা হতে এ কারণে সোমবার সকাল থেকে বাড়তি পুলিশ ও র‌্যাব সদস্যদের শেরে বাংলা নগরে কমিশনের আশেপাশে সতর্ক থাকতে দেখা যায়। কমিশনের প্রধান ফটকে পুলিশি পাহারার পাশাপাশি বসানো হয়েছে আর্চওয়ে। পরিকল্পনা চত্বরের বাইরে ও প্রবেশ পথেও পুলিশ রয়েছে।

মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ কমিশনার ওয়াহিদুল আলম জানান, আজ নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করতে পারে। এ পরিপ্রেক্ষিতে পুলিশ-র‌্যাবসহ আইন শৃঙ্খলা বাহিনীর দেড়শ’ সদস্যকে মোতায়েন রাখা হয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ