অবরোধে সংঘর্ষে নিহত ৪

oborodh অবরোধএবিসি নিউজ বিডি, ঢাকাঃ  নির্বাচন কমিশন ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে ১৮ দলের ডাকা ৪৮ ঘন্টার অবরোধে মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে চার জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন যুবলীগ নেতা, একজন ছাত্রদল নেতা ও দুইজন পথচারী।

সাতক্ষীরা রিপোর্টার জানান, জেলার কলারোয়ায় যুবলীগ নেতা মাহমুদুল হাসান বাবুকে(৩২) পিটিয়ে হত্যা করেছে অবরোধকারীরা। এ ঘটনার জন্য জামায়াত-শিবিরকে দায়ী করেছে আওয়ামী লীগ।

মঙ্গলবার বেলা ১১ টার দিকে কলারোয়া উপজেলার আলাইপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বাবুর বাড়ি কলারোয়া উপজেলার ছলিমপুর গ্রামে। তার পিতার নাম গোলাম রহমান মোড়ল। তিনি দেয়াড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) শাহ দারা খান ঘটনা নিশ্চিত করে জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের ব্যবস্থা করা হচ্ছে।

কুমিল্লা রিপোর্টার জানান, পুলিশের গুলিতে ১৮ দলীয় জোটের এক কর্মী মারা গেছেন।

নিহত দেলোয়ার ছাত্রদলের কর্মী বলে নিশ্চিত করেছে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদল। তবে পুলিশ তার পরিচয় সর্ম্পকে নিশ্চিত করে কিছুই বলতে পারেনি।

সোমবার ঘোষিত তফসিলের বিরুদ্ধে কুমিল্লা নগরীতে বিক্ষোভ মিছিল করে ১৮ দল। এসময় মিছিল থেকে বিক্ষোভকারীরা ককটেল বিষ্ফোরণ করলে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও টিয়ার শেল ছোড়ে। এতে আহত হয় দেলোয়ার।

পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

অপরদিকে, জেলার লাকসামে অবরোধকারীদের মিছিলে পুলিশের চালানো গুলিতে বাবুল মিয়া (৪০) নামে এক রিকশাচালকের মৃত্যু হয়েছে। নিহত বাবুলকে নিজেদের কর্মী দাবি করেছে বিএনপি। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে লাকসাম-নোয়াখালী সড়ক অবরোধকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত বাবুল মিয়ার লাশ লাকসাম থানায় নেয়া হয়েছে। তার গ্রামের বাড়ি নোয়াখালী জেলায় বলে জানা যায়।

সিরাজগঞ্জ রিপোর্টার জানান, সিরাজগঞ্জ পৌর এলাকার জগাই মোড়ে পুলিশ-বিএনপি সংঘর্ষে ছাকমান হোসেন (৩৫) নামের এক পথচারী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অন্তত ১০ জন।

পুলিশের ছোড়া টিয়ার শেলে নিহত ছাকমান পেশায় একজন রাজমিস্ত্রি ছিলেন বলে জানা গেছে। তবে তার বাড়ির ঠিকানা এখনো জানা যায়নি।

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের প্রথম দিন মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে পুলিশ-বিএনপি সংঘর্ষ চলাকালে পুলিশের ছোড়া একটি টিয়ার শেল এসে পথচারী ছাকমানের গায়ে লাগে। এ অবস্থায় ছাকমান পার্শ্ববর্তী পুকুরে পড়ে গেলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যায়। হাসপালের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ