জাতীয় বেঈমান পার্টির চেয়ারম্যান এরশাদ

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মাওলানা মুজিবুর রহমান যুক্তিবাদী বলেছেন, এরশাদ এখন জাতীয় বেঈমান পার্টির চেয়ারম্যান। তার সঙ্গে আমি আর নেই। আমার মত দলের অনেক শীর্ষ নেতাই এখন তাকে পরিত্যাগ করবেন।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। একই সঙ্গে তিনি জাতীয় পার্টি থেকে তার পদত্যাগও নিশ্চিত করেন।

মুজিবর রহমান বলেন, আমি দীর্ঘদিন ধরে জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে জড়িত। বিগত নির্বাচনে আওয়ামী লীগ ইসলামবিরোধী কোনো কাজ করবে না বলে ওয়াদা করেছিল আমাদের কাছে। তাদের এই প্রতিশ্রুতি শুনে এরশাদ তাদের সঙ্গে জোট বাধতে আগ্রহী হন। কিন্তু সরকার গঠনের পর জাতীয় পার্টি থেকে শুধু জি এম কাদেরকে ছাড়া কাউকেই মন্ত্রীত্ব দেয়নি আওয়ামী লীগ। এর সঙ্গে সঙ্গে তারা সংবিধান থেকে‘আল্লাহ’ ও ‘বিসমিল্লাহ হির রাহমানির রাহিম’ তুলে দেয়। শুধু তাই নয়, তারা দেশের ইসলামী চিন্তা চেতনায় বিশ্বাসী আলেম সমাজের ওপর তথাকথিত জঙ্গী আখ্যা দিয়ে বিভিন্ন অভিযোগে মামলা ও নির্যাতন শুরু করে। তাই আমরা নীতিগতভাবে জোট থেকে বের হওয়ার জন্য এরশাদকে চাপ দিলেও তিনি জোট ছাড়তে চান নি। তাই আমরা তাকে ছেড়ে দিচ্ছি। তিনি আমাদের সঙ্গে বেঈমানি করেছেন। তার আসলে কোনো নীতি নেই। ইতোমধ্যে জাতির সামনে তিনি নির্লজ্জতা দেখিয়েছেন।

তিনি বলেন, আমি আওয়ামী লীগ সমর্থন করি না। তাদের সঙ্গে বেহেশতেও যেতে চাই না। আর সামনে কোনো দল করব কি না জানি না। কিন্তু অচিরেই জাতীয় পার্টি ভাঙবে, কেননা আমাদের সঙ্গে শীর্ষ পর্যায়ের অনেক নেতাই আছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ওলামা জাতীয় পার্টির বাগেরহাটের সভাপতি মাওলানা মো: গিয়াসউদ্দিন, পিরোজপুরের সভাপতি মাওলানা ইদ্রিস আলী, সিলেটের সাধারন সম্পাদক মাওলানা আবুল কাসেম প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ