প্রধানমন্ত্রীর ৫ উপদেষ্টার পদত্যাগ

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচ উপদেষ্টা পদত্যাগপত্র দিয়েছেন। মঙ্গলবার বিকাল চারটার দিকে তারা লিখিতভাবে এ পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কার্যালয়ে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রীর হাতে জমা দিয়েছেন।

প্রধানমন্ত্রীর স্বাস্থ্য ও সমাজকল্যাণ উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রধানমন্ত্রী তাদের জানিয়েছেন দু’এক দিনের মধ্যে পদত্যাগপত্র গ্রহণ এবং কার্যকর করে গেজেট প্রকাশ করা হবে।

সৈয়দ মোদাচ্ছের আলী জানান, জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম, অর্থ উপদেষ্টা ড. মসিউর রহমান, স্বাস্থ্য ও সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, শিক্ষা সামাজিক ও রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ, বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বীরবিক্রম পদত্যাগপত্র দিয়েছেন।

তিনি জানান পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী এবং প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল অব. তারেক সিদ্দিকী এখনো পদত্যাগপত্র দেননি। তারা সম্ভবত উপদেষ্টা পরিষদে থাকবেন।

এর আগে সোমবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পাঁচ উপদেষ্টার জরুরি বৈঠকে পুরোনো উপদেষ্টাদের পদত্যাগের সিদ্ধান্ত হয়। বৈঠকে এইচটি ইমাম, ড. মসিউর রহমান, অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ এবং ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বীরবিক্রম উপস্থিত ছিলেন।

জানা গেছে, নির্বাচনকালীন সর্বদলীয় সরকারের মন্ত্রিসভার আকার ছোট হওয়ার কারণেই প্রধানমন্ত্রীর উপদেষ্টার সংখ্যা কমিয়ে আনা হচ্ছে। তাই পদত্যাগ করতে হচ্ছে পুরনো সাত উপদেষ্টাকে। আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের ৫১ সদস্যের মন্ত্রিসভার সময়কালে প্রধানমন্ত্রীর উপদেষ্টা ছিলেন সাতজন। বর্তমানে নির্বাচনকালীন সর্বদলীয় সরকারের ২৯ সদস্যের মন্ত্রিসভার সময়কালে ১১ জন উপদেষ্টা দায়িত্ব পালন করছেন। এ ক্ষেত্রে সমন্বয় আনতেই পদত্যাগ করছেন সাত উপদেষ্টা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ