১২ ঘণ্টা অবরোধ বাড়লো

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সরকার হত্যা নির্যাতন ও নিষ্ঠুরভাবে বিরোধী দলের ওপর হামলা ও পৈশাচিকতার প্রতিবাদে দেশব্যাপী অবরোধ কর্মসুচি ১২ঘণ্টা বাড়িয়ে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত করা হয়েছে। এছাড়া অবরোধ চলাকালে যারা নিহত হয়েছেন তাদের গায়েবানা জানাযা শুক্রবার জুম্মা নামাজের পর সারাদেশে অনুষ্ঠিত হবে।

বুধবার বিকেলে বিএনপির নয়াপল্টনের দলীয় কার্যালয়ে অবরোধের দ্বিতীয় দিনে সংবাদ সম্মেলনে দলের যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান।

অবরোধের দ্বিতীয়দিনে আইনশৃঙ্খলা বাহিনীর ছত্রছায়ায় সারাদেশে তাদের পেশিশক্তি বাহিনী ছাত্রলীগ ও যুবলীগ তাণ্ডব চালায় এবং বিরোধী দলের ওপর হামলা করেছে বলে অভিযোগ করেছেন রিজভী আহমেদ।

তিনি বলেন, দেশে এখন গণতন্ত্রের নামে চলচ্ছে ইচ্ছাতন্ত্র। নির্বাচন কমিশন একতরফা নির্বাচনের লক্ষ্যে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন দেশকে অস্থিতিশীল, সংঘাতের ও অশান্তির দিকে ঠেলে দিয়েছে। রাজনৈতিক সমঝোতার আগেই তফসিল ঘোষণার কারণে সারাদেশে প্রতিবাদের দাবানল জ্বলে উঠেছে। নির্বাচন কমিশন প্রধান নির্বাহীর ফরমায়েসির ন্যায় কাজ করছে।

রিজভী বলেন, বুধবার সারাদেশে নিহত হয়েছেন ৫ জন। আহত ১ হাজার ২০০, গ্রেফতার ৪৫০, মামলা ৫ হাজার ও ভ্রাম্যমাণ আদালত সাজা দিয়েছে ৪ জন নেতাকর্মীকে। দলের সিনিয়র ভাইস চেয়ারমান তারেক রহমানের বিবৃতি সংবাদ মাধ্যমে প্রকাশের বিষয়ে তিনি বলেন, তারেক রহমান এই ধরনের কেনো বিবৃতি দেননি। এটা সরকারের এজেন্টরা সুপরিকল্পিতভাবে প্রচার করেছে জনমনে বিভ্রান্তি সৃষ্টির লক্ষ্যে।

তিনি সংবাদ মাধ্যমের প্রতি অনুরোধ করে বলেন, এই ধরনের কোনো বিবৃতি কিংবা বক্তব্য প্রকাশের আগে যেন বিএনপির দায়িত্বশীলদের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য।

রিজভী বলেন, জনগণকে বিভ্রান্ত করতে সরকার সংলাপ সংলাপ নাটক করছে। মিথ্যা বিবৃতি এবং সংলাপের নামে অসত্য, ভিত্তিহীন অপ্রচার চালিয়ে ১৮দলীয় জোটের নেতাকর্মীদের মধ্যে সংশয় তৈরির চেষ্টা চালাচ্ছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ