নির্বাচন কমিশন সরকারের ক্রীতদাস

এম সাইফুর রহমান, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ ‘এতোদিন আমরা নির্বাচন কমিশনকে বলেছিলাম, সরকারের সেবাদাস। কিন্ত অবস্থাদৃষ্টে প্রতীয়মান হচ্ছে আসলে এই নির্বাচন কমিশন সরকারের ক্রীতদাস।’

বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা বলেন।

রিজভী বলেন, নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে সারাদেশে সহিংসতার আগুন জ্বালিয়ে সরকারের বাঁশিতেই ফুঁ দিচ্ছে। তারা নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি না করে সরকারের দলীয় কর্মী হিসেবে কাজ করছেন। স্বাধীন সত্ত্বা হিসেবে কাজ করছেন না।

বিএনপির স্থায়ী কমিটির তিন সদস্যসহ পাঁচ নেতার জামিন আবেদন বাতিল করে জেলে পাঠানোকে সরকারের ষড়যন্ত্রের অংশ এবং ঘৃন্য কাজ বলে অভিযোগ করেছেন বিএনপির এই মুখপাত্র।

তিনি বলেন, সরকার যে এসব প্রতিষ্ঠান নিয়ন্ত্রণ করছে এটা তার প্রমাণ। তিনি প্রশ্ন করে বলেন, যেসব নেতাকে মামলায় গ্রেফতার করে জেলে রাখা হয়েছে তারা কি বোমা ছুঁড়তে পারে। সরকারের মধ্যে কোনো মানবিকতা বলে কিছু নেই। সরকার শুধু হত্যা করছে না, এখন তারা বিরোধী দলের  নেতাদের গুম করছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু উচ্চাভিলাষী সদস্য এসব কর্মকাণ্ডে সরকারের হয়ে কাজ করছে।

তিনি সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রতি কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, আমাদের ওপর যত হাড়হিম নির্যাতন ও অসম্মান করা হোক তা আমরা সইবো, কিন্তু নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে মা বোনদের অসম্মান করা হলে তার দাতভাঙা জবাব দেওয়া হবে। জীবনপণ রেখে সেটি প্রতিহত এবং প্রতিশোধ  গ্রহণ করা হবে।

বিরোধীদলের আন্দোলনে সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে উল্লেখ করে তিনি বলেন, সঙ্কট নিরসনে উদ্যোগ নিয়ে রক্তক্ষয় ও বিপর্যয় ঘটানোর পথ থেকে সরে আসুন।

তিনি জানান, ৭১ ঘণ্টা অবরোধের তৃতীয় দিনে আজ সারাদেশে নিহত হয়েছেন  এক জন। আহত ৯০০,  গ্রেফতার ৩৫০ , মামলা ৬  হাজার ও  ভ্রাম্যমাণ আদালত সাজা দিয়েছে অন্তত ১৪  জন নেতাকর্মীকে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ