ঐক্যবদ্ধ হচ্ছেন এরশাদ-জাফর!

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ এরশাদের নির্বাচন বর্জনের ঘোষণায় কাজী জাফর আহমদ ও এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি আবার ঐক্যবদ্ধ হচ্ছে বলে জাপার একাধিক সূত্র জানিয়েছে।

জাপা নেতারা অভিযোগ করেন মহাজোট সরকারের দুঃশাসনে দেশের মানুষ অতিষ্ট। তাই তারা পরিবর্তন চায়। এজন্য জাতীয় পার্টির কয়েকটি প্রেসিডিয়াম সভায় নির্বাচন বর্জনের সিদ্ধন্ত হয়েছিল। কিন্তু প্রেসিডিয়াম সভার সিদ্ধান্ত অমান্য করে এরশাদ নির্বাচনের জন্য সর্বদলীয় সরকারে যোগদান করেন। এতে নেতাকর্মীদের মধ্যে চরম অসন্তোষ সৃষ্টি হয়। দলের অনেক ত্যাগী নেতা-কর্মী দল ত্যাগ করেন। দল আবার বিভক্ত হয়ে যায়।

জাতীয় পার্টির নেতারা জানান, দেরিতে হলেও এরশাদ তার ভুল বুঝতে পেরেছেন। তার শুভবুদ্ধির উদয় হয়েছে। তিনি নির্বাচন বর্জন করেছেন। এতে বহিষ্কৃত ও পদত্যাগী নেতাদের দলে ফিরে আসার পরিবেশ সৃষ্টি হয়েছে। দলে ফিরে আসতে পারেন কাজী জাফর আহমদ, গোলাম মসি, মজিবুর রহমান যুক্তিবাদীসহ হাজার হাজার নেতাকর্মী। দল পুনর্গঠিত হবে। বিভক্ত জাতীয় পার্টি ঐক্যবদ্ধ হবে।

এরশাদ ও কাজী জাফরের নেতৃত্বাধীন জাতীয় পার্টির ঐক্যের সম্ভাবনা সম্পর্কে জানতে চাইলে জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য এস এম এম আলম এবিসি নিউজ বিডিকে বলেন, কাজী জাফর দীর্ঘদিন ধরে একতরফা নির্বাচনের বিরোধীতা করে আসছিলেন। জাতীয় পার্টির লক্ষ্য এই সরকারকে উৎখাত করা। এরশাদ সাহেবের নির্বাচন বর্জনের ঘোষণা তার শুভবুদ্ধির প্রকাশ।

এই নেতা আরও বলেন, এরশাদ দলীয় গঠনতন্ত্রের ৩৯ ধারা অনুসারে যে কাউকে বহিষ্কার করতে পারেন। এক্ষেত্রে প্রেসিডিয়াম সদস্যদের মতামতের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। কিন্তু তিনি প্রেসিডিয়ামের মতামত উপেক্ষা করে কাউকে না জানিয়ে দল থেকে অনেককে বহিষ্কার করেছেন। যদি তিনি দলীয় গঠনতন্ত্রের প্রতি সম্মান দেখান,  দেশ ও জাতির কল্যাণে রাজনীতি করেন তাহলে তার সঙ্গে আলোচনা হতে পারে। কারণ রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই।

ঐক্যের সম্ভাবনা সম্পর্কে জাতীয় পার্টির (এরশাদ) ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল এবিসি নিউজ বিডিকে জানান, ঐক্য হতেই পারে। অসম্ভব কিছু নয়। কারণ কাজী জাফর আমাদের মানুষ, আমাদের নেতা।

তবে কাজী জাফর আহমদের ব্যক্তিগত সহকারী গোলাম মোস্তফা এবিসি নিউজ বিডিকে বলেন, আমরা আমাদের সিদ্ধান্তে অটল। এখন দেখব এরশাদ তার সিদ্ধান্তে কতক্ষণ অবিচল থাকেন। তখন দেখব আলোচনার পরিবেশ হয় কি-না।

জাতীয় পার্টির (এরশাদ) প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, নির্বাচন বর্জনের কারণ ও কাজী জাফরের সঙ্গে ঐক্যের বিষয়ে আমি কোনো মন্তব্য করবো না। আমি এই মাত্র অফিসে এসেছি। স্যারের (এরশাদ) সঙ্গে দেখা হয়নি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ