এরশাদের ঘোষণা ইতিবাচক

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ জাতীয় পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণাকে ইতিবাচক হিসেবে দেখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য  সাবেক সেনাপ্রধান  লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান।

এরশাদের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর  ঘোষণা দেয়ার পর এবিসি নিউজ বিডিকে দেওয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, এরশাদ সাহেব বাস্তব অবস্থা উপলব্ধি করে এ সিদ্ধান্ত নিয়েছেন। তিনি হয়তোবা বুঝতে পেরেছেন আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দল অংশ নেবে না এবং এ সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তবে নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণাকে এখনো আস্থায় নিতে পারছেন না বিএনপির এ র্শীষ নেতা।

তিনি বলেন, এরশাদকে নিয়ে এখনই কোনো মন্তব্য করা ঠিক হবে না তার জন্য আরো কিছুদিন অপেক্ষা করতে হবে। শেষ পর্যন্ত তিনি এ সিদ্ধান্ততে থাকতে পারবেন কি-না।

স্থায়ী কমিটির এ সদস্য আরো বলেন,  এরশাদের এ ঘোষণার মাধ্যমে প্রমাণিত হয়েছে বিরোধী দলের নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে যে আন্দোলন; তা যৌক্তিক।

জেনারেল মাহবুব বলেন, জাতীয় পার্টির নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণার মাধ্যমে ১৮ দলীয় জোটের আন্দোলনে কোনো প্রভাব পড়বে না বরং আন্দোলন আরো গতিশীল হবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ